• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে চুয়াডাঙ্গা

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

০৮ জানুয়ারি ২০২৩, ১২:১৫
সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে চুয়াডাঙ্গা
তীব্র ঠাণ্ডায় আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন লোকজন (ছবি : সংগৃহীত)

গত কয়েকদিন ধরে চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। শীতের তীব্রতায় অসহনীয় হয়ে উঠেছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।

গতকাল শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা পরিমাপ করা হয়েছে চুয়াডাঙ্গায়। এদিন সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়িয়েছে ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শুক্রবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। আজ রবিবার সকাল ৯টায় ৭.৮ ডিগ্রী সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল হাসান দৈনিক অধিকারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সারাদিন কুয়াশা থাকার পাশাপাশি দিনভর দেখা মিলছে না সূর্যের। পাশাপাশি বাতাসের কারণে আরও তীব্র শীত অনুভূত হচ্ছে।

শীতের কারণে বেশি অসহায় হয়ে পড়েছেন স্বল্প আয়ের মানুষ। এ অবস্থায় অনেকে বাইরে বের হতে পারছেন না। যার ফলে অভাব অনটনে চলছে তাদের সংসার। অসহায় ছিন্নমূল মানুষের অনেককেই খড়কুটো জালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা গেছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ইতোমধ্যে জেলার চারটি উপজেলায় ২১ হাজার কম্বল বিতরণ করেছে। আরও কম্বল চেয়ে মন্ত্রণালয়ের চাহিদাপত্র দেওয়া হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। হাসপাতালগুলোতে কয়েকগুণ বেড়েছে শিশু ডায়রিয়া, নিউমোনিয়া ও বয়স্কদের শ্বাসকষ্টজনিত রোগীর সংখ্যা।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক জাহিদুল হক জানান, চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। সেই সঙ্গে যোগ হয়েছে ঘন কুয়াশা ও ঠাণ্ডা হাওয়া। যার প্রভাবে তীব্র শীত অনুভূত হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড