• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধলেশ্বরী নদী থেকে ৮ ডাকাত গ্রেফতার, ২ পুলিশ সদস্য গুরুতর আহত

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

০৭ জানুয়ারি ২০২৩, ২০:৪২
ডাকাত

নারায়ণগঞ্জের ফতুল্লায় ধলেশ্বরী নদীতে গোলাগুলির পর দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্যকে গ্রেফতার করেছে বক্তাবলী নৌ ফাঁড়ি পুলিশ। এসময় আরো ৪-৫ জন ডাকাত সদস্য নদীতে লাফিয়ে পড়ে পালিয়ে গেছে। অন্যদিকে, ডাকাত দলের ছোড়া গুলিতে পুলিশের দুই সদস্য গুরুতর আহত হয়েছে।

শুক্রবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে ফতুল্লার বক্তাবলী ফেরী ঘাটের উত্তর পার্শ্বে কনকর্ড তেল পাম্পের পূর্ব পাড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বক্তাবলীর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মিয়া।

গ্রেপ্তারকৃতরা হলো, মুন্সিগঞ্জের শ্রীনগর থানা এলাকার কাশেম খানের ছেলে ময়না খান (৩০), একই জেলার কামারগাও গ্রামের মোজ্জামেল হকের ছেলে মো. বাবুল হক (৫৫), মাদারীপুরের শিবচর এলাকার শাহ জাহানের ছেলে মো. আরাফাত হাওলাদার (৩০), ফরিদপুরের সদরপুর এলাকার সুমন বেপারীর ছেলে মো. হারুন বেপারী (৫৫), একই জেলার মৃত তানিজ বেপারীর ছেলে হৃদয় খান (২১), ঢাকার দোহার এলাকার রাসেল বেপারীর ছেলে শাহ আলম (৫০), ফরিদপুরের মদুকালী এলাকার মৃত আব্বাস শেখের ছেলে মো. শাহ জাহান (৫২), মাদারীপুরের শিবচর এলাকার জুয়েল হাওলাদারের ছেলে মো. সোজাত হাওলাদার (৪০)।

পুলিশ জানায়, ফতুল্লার বক্তাবলী ধলেশ্বরী নদীতে একটি ট্রলারে ডাকাতি হচ্ছে এমন খবর পেয়ে তারা ঘটনাস্থলে যায়। তাদের দেখে একটি ট্রলারে থাকা ১২/১৫ জন পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে মুক্তারপুরের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের লক্ষ্য করে পুলিশও ৩ রাউন্ড গুলি নিক্ষেপ করে। এসময় পুলিশের ২ জন সদস্য আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন, বক্তাবলী নৌ-পুলিশ ফাঁড়ির এএসআই হাবিবুর রহমান ও কনস্টেবল আনোয়ার সুলতান।

এদিকে, ডাকাত দলের ৮ জনকে আটক করা হলেও বাকী ৪/৫ জন পালিয়ে গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশের ভাষ্য, আটককৃতদের কাছ থেকে রামদা, শাবল, কাটার ও দেশীয় ধারালো অস্ত্রসহ একটি ট্রলার জব্দ করা হয়েছে।

বক্তাবলীর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু বলেন, ধলেশ্বরী নদীতে একটি ট্রলার যোগে অবস্থান নেয় ডাকাত দল। এসময় তারা তেল ছিনিয়ে নিতে চেষ্টা করছিলো। তখন স্থানীয় লোকজন আমাদের খবর দেয়। আমরা তাৎক্ষনিক ভাবে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানে যাই। ডাকাতরা আমাদের উপস্থিতি টের পেয়ে আমাদের লক্ষ্য করে গুলি ছুড়লে আমরাও পাল্টা গুলি ছুড়ি। আমরা তিন রাউন্ড গুলি নিক্ষেপ করি। তখন তারা নদীতে লাফিয়ে পড়ার চেষ্টা করে। তখন আমরা স্থানীয় লোকদের সহায়তায় তাদের ৮ জনকে হাতে নাতে আটক করি। আমাদের ২ জন পুলিশ সদস্য এ ঘটনায় আহত হয়েছে। ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। ডাকাত দলের ৪/৫ জন নদীতে লাফিয়ে পড়ে কৌশলে পালিয়ে যায়। তাদের ব্যবহৃত একটি ট্রলার জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড