• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বসতবাড়ির সীমানা প্রাচির ভেঙে জবর দখল

  সুলতান আহমেদ, মান্দা (নওগাঁ)

০৭ জানুয়ারি ২০২৩, ১৩:১৬
সীমানা প্রাচীর

নওগাঁর মান্দায় জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে মুনসুর আলী কবিরাজ নামের এক ব্যক্তির বসত বাড়ির ইটের প্রাচির ভেঙ্গে গাছ কর্তনসহ বেড়া লাগিয়ে জমি জবর দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার নুরুল্যাবাদ ইউনিয়নের গোয়ালমান্দা গ্রামে।

ভূক্তভোগী মুনসুর আলী কবিরাজ জানান, প্রতিপক্ষ জাইদুর রহমান গংদের সাথে দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত এবং পারিবারিক বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার সকালে প্রতিপক্ষের লোকজন সংঘবদ্ধ হয়ে এসে অতর্কিতভাবে হামলা চালিয়ে বাড়ির সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। এ সময় তারা বাড়ির আসবাবপত্র ভাঙচুরসহ বসতবাড়ির ভিতর এবং বাহিরে থাকা বিভিন্ন প্রজাতির গাছ কর্তন করে বেড়া লাগিয়ে জবর দখল করে নিয়েছে। এতে তারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী।

এ ব্যাপারে অভিযুক্ত জাইদুর রহমান জানান, মুনসুর আলীর সীমানায় আমরা জমি পাবো, তাদের বারবার বলার পরেও আমাদের জমি বুঝিয়ে দেয়নি। তাই আমরা সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছি।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর-এ আলম সিদ্দিকী বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এ ঘটনায় মুনসুর আলী কবিরাজ বাদী হয়ে বৃহস্পতিবার দুপুরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড