• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরের পেকুয়া বিলে বেদখলে থাকা এক'শ একর জমি দখলমুক্ত

  শাকিল মুরাদ, শেরপুর

০৭ জানুয়ারি ২০২৩, ১২:৪২
দখলমুক্ত

শেরপুরের নকলার পেকুয়া বিলের এক'শ একর জমি অবৈধ দখলমুক্ত করেছেন উপজেলা প্রশাসন। শুক্রবার (৬ জানুয়ারি) দিনব্যাপী গনপদ্দী ইউনিয়নের ওই বিলে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ। পরে দখলমুক্ত জমি সরকারের নিয়ন্ত্রনে আনা হয়। এর মধ্যে ছোট-বড় প্রায় ৪০টি পুকুর ছিল।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গনপদ্দি ইউনিয়নের পেকুয়া বিলের ১৯৬ একর জমি আছে যা সরকারি। স্থানীয় কিছু লোকজন বেশ কিছুদিন যাবত ১শ একরের মত জায়গা অবৈধভাবে দখল করে ছোট-বড় পুকুর দিয়ে মাছ চাষ করে আসছিল। আজ দখলদারদের কাছ দখলমুক্ত হয়। এ সময় লাল নিশান দিয়ে সরকারি জায়গা চিহ্নিত করে সরকারের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা হয়।

অভিযানে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, কাননগো শেখ আব্দুর রহিম, সার্ভেয়ার শহিদুল ইসলাম ও মামুন হোসেন, ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা মো. হযরত আলীসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, উদ্ধারকৃত জমির বাজারমূল্য ১৫ কোটি টাকার বেশি। এতে একদিকে রাষ্ট্রের সম্পত্তি যেমন উদ্ধার হলো, অপরদিকে এসব পুকুর লিজ দিয়ে প্রতিবছর লাখ লাখ টাকা রাজস্ব আদায় হবে। প্রকৃত মৎস্যজীবীদের কাছে এসব জলমহাল ইজারা প্রদানের মাধ্যমে নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড