• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাউফলে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ

  মো. আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

০৬ জানুয়ারি ২০২৩, ১৬:১০
বাউফলে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ

পটুয়াখালীর বাউফল উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজমুল হকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ পাওয়া গেছে। উৎকোচ না দেওয়ায় তারই অফিস সহকারী জ্বালাল উদ্দিন আহমেদকে চাকুরিচ্যুতির হুমকি দিয়েছেন শিক্ষা কর্মকর্তা।

গত মঙ্গলবার এ ব্যাপারে জ্বালাল উদ্দিন বাউফলের উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষা কর্মকর্তা নাজমুল হক গত ২৮ ডিসেম্বর উত্তর মদনপুরা ইসলামিয়া দাখিল মাদরাসা পরিদর্শন করেন। ওই পরিদর্শনের একটি প্রত্যয়নপত্র প্রস্তুত করে শিক্ষা কর্মকর্তা নাজমুল হকের স্বাক্ষর নেয়ার জন্য যান তারই অফিস সহকারী জ্বালাল উদ্দিন।

এ সময় জ্বালাল উদ্দিনকে শিক্ষা কর্মকর্তা নাজমুল হক বলেন, মাদরাসা কর্তৃপক্ষ টাকা-পয়সা দিয়েছে? জবাবে জ্বালাল উদ্দিন বলেন, স্যার মাদরাসাটি আমার গ্রামের তাই আমি টাকা-পয়সা নিতে পারি না। আপনি দয়া করে প্রত্যয়নপত্রে স্বাক্ষর করে দিন। কিন্তু শিক্ষা কর্মকর্তা নাজমুল হক টাকা ছাড়া ওই প্রত্যয়নপত্র দিতে অপরাগতা প্রকাশ করেন। বিষয়টি নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে অফিস সহকারী জ্বালাল উদ্দিনকে দেখে নেয়ার হুমকি দেন তিনি।

এ ব্যাপারে মঙ্গলবার জ্বালাল উদ্দিন আহমেদ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। জ্বালাল উদ্দিন সাংবাদিকদের বলেন, শিক্ষা কর্মকর্তা নাজমুল হকের স্বেচ্ছাচারিতার কারণে আমি অফিসে কাজ করতে পারছি না। তার অনিয়ম দুর্নীতির প্রতিবাদ করায় আমাকে চাকুরিচ্যুত করার হুমকি দিয়েছেন।

তবে ঘুষ দাবির অভিযোগ অস্বীকার করে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হক বলেন, ওই মাদরাসা পরিদর্শন করে অনেক অসঙ্গতি পেয়েছি। তাই প্রত্যয়নপত্র দেয়া সম্ভব নয়। প্রত্যয়নপত্রের জন্য জ্বালাল উদ্দিন আমাকে বাধ্য করতে চাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল আমিন বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]l.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড