• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় বগি লাইনচূত

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

০৬ জানুয়ারি ২০২৩, ১৫:৪৯
ভৈরবে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় বগি লাইনচূত

কিশোরগঞ্জের ভৈরবে ট্রেনের ইঞ্জিন সংযুক্ত করতে গিয়ে ধাক্কায় এক বগি লাইনচূত ও তিন বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ শুক্রবার (৬ জানুয়ারি) সকালে ভৈরব রেলওয়ে স্টেশনের ৩ নম্বর লাইনে ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী এগারো সিন্দুর প্রভাতি এক্সপ্রেস এই দুর্ঘটনার শিকার হয়।

এ সময় ইঞ্জিনের ধাক্কায় বগি থেকে বেশ কয়েকজন যাত্রী আহত হন। তবে, চরম দুর্ভোগে পড়ে ট্রেনযাত্রীরা।

ভয়াবহ এই দুর্ঘটনার কারণ হিসেবে প্রত্যক্ষদর্শীরা জানান, চালকের সহযোগী ইঞ্জিনটি চালাচ্ছিলেন। ফলে এই ট্রেনটি দুর্ঘটনার শিকার।

স্টেশন সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা কিশোরগঞ্জগামী এগারো সিন্দুর প্রভাতি এক্সপ্রেস ট্রেনটি ভৈরবে এসে ইঞ্জিন ঘুরিয়ে কিশোরগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যায়। প্রতিদিনের মতো আজও সকালে ভৈরব স্টেশনে পৌছলে ইঞ্জিন ঘুরিয়ে বগিতে সংযুক্ত করার আগ মুহূর্তে চালকের অবহেলায় সজোরে ধাক্কায় দেয়।

এতে একটি বগি লাইনচ্যুতসহ তিনটি বগি ক্ষতিগ্রস্ত যাত্রাবিলম্ব যাত্রীদুর্ভোগ। একই সঙ্গে আরও তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়। এসব বগির দরজা, জানালা, গ্লাস, উঠার সিঁড়ি ফ্লোর ভেঙে যায়।

এ বিষয়ে ভৈরব রেলওয়ে স্টেশন মাস্টার নুরুন্নবী বলেন, স্টেশনে ট্রেন আসার পর ট্রেনটি ইঞ্জিন ঘুরানোর সময়ে ইঞ্জিনের ধাক্কায় ট্রেনে একটি বগির চারটি চাকা লাইনচ্যুত হয়েছে। তিনটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও জানান, উদ্ধারকারী রিলিফ ট্রেনকে খবর দেয়া হয়েছে। তবে লাইনচূত ও ক্ষতিগ্রস্ত ৩টি বগি উদ্ধার করতে কতক্ষণ সময় লাগবে, তা এই মুহূর্তে বলতে পারছেন না তিনি। এ ঘটনায় ট্রেনটি স্টেশনের প্লাটফর্মে পড়ে আছে। যদিও এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম বা ভৈরব কিশোরগঞ্জ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড