• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে চুয়াডাঙ্গা

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

০৬ জানুয়ারি ২০২৩, ১৪:৪০
দেশের সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে চুয়াডাঙ্গা

গত কয়েকদিন ধরে চুয়াডাঙ্গার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্য প্রবাহের কারণে শীতের তীব্রতায় অসহনীয় হয়ে উঠেছে স্বাভাবিক জীবনযাত্রা।

টানা দু’দিন পরে গতকাল বৃহস্পতিবার দুপুরে সূর্যের দেখা মিললেও সূর্যের উত্তাপ না থাকায় এবং বাতাসের কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে। এদিন জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯.২ ডিগ্রী সেলসিয়াস। আজ শুক্রবার আরও কমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা দাঁড়িয়েছে ৯.০ ডিগ্রী সেলসিয়াস।

তীব্র শীতে বেশি অসহায় হয়ে পড়েছে স্বল্প আয়ের মানুষ। তারা শীতের কারণে বাইরে বের হতে পারছেনা। যার ফলে অভাব অনটনে চলছে তাদের সংসার।

এ দিকে খড়কুটো জালিয়ে শীত নিবারণের চেষ্টা অসহায় ছিন্নমূল মানুষের। চুয়াডাঙ্গা জেলা প্রশাসন ইতিমধ্যে জেলার ৪টি উপজেলায় ২১ হাজার কম্বল বিতরণ করেছে। এমনকি আরও কম্বল চেয়ে মন্ত্রণালয়ে চাহিদাপত্র প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

হাসপাতালগুলোতে কয়েকগুণ বেড়েছে শিশু ডায়রিয়া, নিউমোনিয়া ও বয়স্কদের শ্বাসকষ্ট জনিত রোগীর সংখ্যা।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক জাহিদুল হক জানান, চুয়াডাঙ্গার উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এর সাথে যোগ হয়েছে ঘন কুয়াশ ও ঠাণ্ডা হাওয়া। যার প্রভাবে তীব্র শীত অনুভূত হচ্ছে।

শুক্রবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.০ ডিগ্রী সেলসিয়াস। বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০ কি.মি. এবং বাতাসের আদ্রতা ৯৮ শতাংশ। এ আবহাওয়া আরও কয়েকদিন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড