• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভূমি কর্মকর্তার দেওয়া রায়ের বিরুদ্ধে সোচ্চার মুক্তিযোদ্ধা

  মো. আবুবকর মিল্টন, বাউফল (পটুয়াখালী)

০৬ জানুয়ারি ২০২৩, ১৪:২১
ভূমি কর্মকর্তার দেওয়া রায়ের বিরুদ্ধে সোচ্চার মুক্তিযোদ্ধা

পটুয়াখালীর বাউফলে সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদুর রহমানের দেয়া ভূমি সংক্রান্ত রায়ের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন একজন মুক্তিযোদ্ধা।

গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বাউফল রিপোর্টার্স ইউনিটির অস্থায়ী কার্যালয়ে ওই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওই মুক্তিযোদ্ধার নাম প্রফেসর ডা. মো. শাহ আলম। তিনি উপজেলার দাসপাড়া ইউনিয়নের বাসিন্দা।

মুক্তিযোদ্ধা ডা. শাহ আলম লিখিত বক্তব্যে বলেন, সহকারী কমিশনার (ভূমি) গত ১১-০৪-২০২১ তারিখ ভূমি সংক্রান্ত একটি মিসকেস (নং- ৬৫-বাউ/২০২০-২১) দাখিল করেন। তার ওই কেসের প্রেক্ষিতে ২৭-০৪-২১ তারিখ শুনানির দিন ধার্য করেন। ওই শুনানিতে তৎকালীন সহকারী কমিশনার ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

০৯-১১-২০২১ তারিখ ইউনিয়ন ভূমি কর্মকর্তা সহকারী কমিশনার বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করনে। ওই প্রতিবেদন যথাযথ নিয়ম নামেনে কারা এবং বাদী পক্ষের দ্বারা প্রভাবিত হওয়ায় অভিযোগে তিনি (শাহ আলম) পুনরায় তদন্তের জন্য আবেদন করেন সহকারী কমিশনার বায়েজিদুর রহমানে কাছে। কিন্তু সে পুনঃ তদন্ত না করে মামলা খারিজ করে দেন।

তাই তিনি রায়কে বেআইনি হিসেবে আখ্যা দিয়ে সাংবাদিক সম্মেলন করেন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোনো রায় করতে হলে বাদী-বিবাদী উভয়ের উপস্থিতে আদালতের মাধ্যমে রায় প্রদান করার কথা। কিন্তু সহকারী কমিশনার বায়েজিদুর রহমান একা রায় করে গোপন করে রেখেছিলেন। রায় হওয়ার এক সপ্তাহ পর আমি তার অফিসে মামলার খোঁজ নিতে গিয়ে জানতে পাড়ি রায় হয়ে গেছে এবং রায়ে মামলাটি খারিজ করে দেয়া হয়েছে। আমি খুবই হতাশ। কোনো ধরনের নোটিশ ও বাদীর অনুপস্থিতিতে কিভাবে রায় হয়?

এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি বায়েজিদুর রহমান বলেন, কাগজ পত্র দেখে আমরা যা পেয়েছি সে অনুসারে রায় দিয়েছি। তার মনপুত না হলে সে আপিল করতে পারেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড