• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ স্থাপনা গড়ে সরকারি জায়গা দখলের পাঁয়তারা

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

০৬ জানুয়ারি ২০২৩, ১২:০০
অবৈধ স্থাপনা গড়ে সরকারি জায়গা দখলের পাঁয়তারা

ঠাকুরগাঁওয়ে সরকারি জমি দখল করে প্রতিষ্ঠান কিংবা বসতবাড়ি গড়ে তোলার অভিযোগ উঠেছে কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে। এরই মধ্যে জেলা সদরের মুন্সিরহাট, সালন্দর, ভুল্লীসহ বেশকয়েকটি জায়গায় সড়ক জনপদ বিভাগের জায়গা দখল করে দোকান হিসেবে ভাড়া দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আর গত কয়েকদিন ধরে সদরের ভুল্লী ব্রিজ সংলগ্ন কুমারপুর উচ্চ বিদ্যালয়ের মূল ফটকের পাশে সড়ক বিভাগের জমি দখল করে অবৈধভাবে স্থাপনা গড়ে তুলছে বলে অভিযোগ পাওয়া গেছে ওই স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে।

সরজমিনে দেখা গেছে, শ্রমিকদের দিয়ে মহাসড়কের পাশে তড়িঘড়ি করে গড়ে তোলা হচ্ছে অবৈধ স্থাপনা। এলাকায় প্রভাব খাটিয়ে এসব স্থাপনা গড়ে তুলছেন বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, জেলা আ. লীগের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, কুমারপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ায় এলাকায় প্রভাব খাঁটিয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস আলীর সঙ্গে যোগসাজশে অবৈধভাবে সড়ক বিভাগের জমিতে গড়ে তুলছেন স্থাপনা। যা পুরোপুরি অন্যায়।

তারা আরও বলেন, বর্তমানে কাজ চলমান রয়েছে। সেখানে অবৈধ দোকান করার পর ভাড়া দিবে মর্মে অনেকের কাছে কয়েক লাখ টাকা জামানত নিয়েছেন। শিক্ষিত মানুষেরা যদি এসব কাজে লিপ্ত হয় তাহলে এলাকার অন্যান্যরা একের পর এক জমি দখল করার সাহস পাবে। অবিলম্বে সড়ক বিভাগ কর্তৃপক্ষ অবৈধ স্থাপনা গুড়িয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ করেন। অন্যথায় এ ধরনের কর্মকাণ্ড হৃাস পাবে বলে জানান তারা।

অবৈধভাবে স্থাপনা তৈরির বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি জুলফিকার আলী ভুট্টো ফোন রিসিভ না করলেও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস আলী জমি দখলের বিষয়টি স্বীকার করে বলেন, প্রয়োজনের তাগিদে বিদ্যালয়ের উন্নয়নে দোকান ঘর নির্মাণ করা হচ্ছে। তবে সড়ক বিভাগ কর্তৃপক্ষ বাধা দিলে কাজ বন্ধ করা হবে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সড়ক জনপদ বিভাগের উপ সহকারী প্রকৌশলী অর্জুন রায় জানান, কাজ বন্ধের নির্দেশনা দিয়ে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছে। তারপরেও কাজ চলমান রাখলে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড