• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি সদস্যের বিরুদ্ধে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

  ওবায়দুল কবির সম্রাট, কয়রা (খুলনা)

০৫ জানুয়ারি ২০২৩, ১৬:৩৬
ইউপি সদস্যের বিরুদ্ধে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

খুলনার কয়রায় সদর ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডে ইউপি সদস্য মিজানুর রহমান কহিনুর কর্তৃক মিথ্যা মামলা দিয়ে হয়রানি, অশালীন কথা ও বিভিন্ন ষড়যন্ত্রের প্রতিবাদে নিরাপত্তা চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে সম্মেলন করেছেন উপজেলার একই ওয়ার্ডের ১নং কয়রা গ্রামের মৃত কছিম উদ্দিন সানার পুত্র মো. শফিকুল ইসলাম সানা।

আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বেলা ১১টায় কয়রা উপজেলা প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ইউপি সদস্য কর্তৃক আদিবাসী পরিবারের ওপর নির্যাতন ও অবিচার করা হলে আমি অসহায় আদিবাসী সদস্য নিরঞ্জন মুন্ডাদের পাশে দাঁড়ালে আমাকে ও আমার পরিবারের সদস্যদের নামে মিথ্যা বানোয়াট মামলা ও বিভিন্ন ভাবে হয়রানী করছে। গত ৪ জানুয়ারি স্থানীয় ইউপি সদস্য মিজানুর রহমান ওরফে কোহিনূর যে সকল অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। প্রকৃত ঘটনাটি হলো যে, ১নং কয়রা গ্রামের আদিবাসী সদস্য নিরঞ্জন মুন্ডার জমির ধান ঐ ইউপি সদস্যর নেতৃত্বে জোর করে কেটে নেওয়া হয়।

বিষয়টি নিয়ে নিরঞ্জন মুন্ডা আদালতে একটি মামলা দায়ের করেন। বর্তমানে ঐ মামলাটি তদন্তাধীন রয়েছে। ইতিমধ্যে স্থানীয় রুহুল আমিন ও সুরত সানাকে দিয়ে উক্ত ইউপি সদস্য আমার ও আমার স্ত্রী কোহিনুর বেগমের নামে একটি মিথ্যা মামলা দায়ের করেছে। ঐ মামলায় যে সকল অভিযোগ আনা হয়েছে তার সাথে আমরা কোন ভাবেই জড়িত নেই। গত ৩ জানুয়ারি আমি ও আমার স্ত্রী মিথ্যা মামলায় জড়িয়ে আমাদের হয়রানী করার বিষয়টি উক্ত ইউপি সদস্য মিজানুর রহমান ওরফে কোহিনূরের নিকট জানতে চাইলে তিনি আমাদের বিভিন্ন অশালীন কথা বলে তাড়িয়ে দেয়। ঘটনাটি ধামাচাপা দেওয়ার জন্য তিনি মিথ্যার আশ্রয় নিতে আমাদের বিরুদ্ধে এ সকল ভিত্তিহীন অভিযোগ করেছে।

সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকৃত ঘটনাটি উদ্ঘাটন করে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছি। এ ব্যাপারে জানতে চাইলে ইউপি সদস্য মিজানুর রহমান কহিনুর তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার ও ভিত্তিহীন দাবি করে বলেন, নির্বাচনের পর থেকে আমাকে একটি পক্ষ আমার সম্মান হানি ও আমার কাজে বাধা গ্রস্ত করতে ষড়যন্ত্রে লিপ্ত আছে। তাদের হাতিয়ার হিসাবে কাজ করছে এই শফিকুল ইসলাম সানা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড