• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তীব্র শীতে গ্রামীণ জনজীবন বিপর্যস্ত

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

০৫ জানুয়ারি ২০২৩, ১৪:৩৩
তীব্র শীতে গ্রামীণ জনজীবন বিপর্যস্ত

সারা দেশের ন্যায় সাতক্ষীরার দেবহাটায় ও তীব্র শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকাল থেকেই ঘন কুয়াশায় ঢাকা থাকছে গ্রামীণ ও শহরের জনপদ। দুপুর গড়ালেও দেখা মিলছে না সূর্যের।

দিনের বেলা হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। তীব্র শীতে খেটে খাওয়া ছিন্নমূল মানুষের সবচেয়ে দুর্ভোগ বেড়েছে। খড়কুটো জ্বালিয়ে শীত নিবড়নের নিরন্তর চেষ্টা অসহায় শীতার্তদের।

ঘন কুয়াশার পাশাপাশি তীব্র শীত ও সেই সাথে সূর্যের দেখা না মেলায় ব্যাহত হচ্ছে সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ।

শীতের হাত থেকে কিছুটা স্বস্তি পেতে বিভিন্ন স্থানে গ্রামীণ জনপদের সাধারণ মানুষ আগুন জ্বালিয়ে উত্তাপ নিচ্ছে। তীব্র শীত ও ঠাণ্ডা রোগে আক্রান্ত হয়ে সাতক্ষীরার দেবহাটার স্বাস্থ্যকেন্দ্রে শিশুসহ বিভিন্ন বয়সী রোগীদের ভিড় বেড়েছে।

শীতের কারণে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উপস্থিতির হারও কমেছে। তবে বেড়েছে শীতের গরম পোশাক বিক্রি। পোশাকের দোকানে শীতের গরম পোশাক কিনতে ক্রেতারে ভিড় লক্ষ্য করা গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড