• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেলেদের ট্রলারে জলদস্যুদের হানা, চার মাঝিকে অপহরণ 

মুক্তিপণের জন্য চার লাখ টাকা দাবি

  খলিল উদ্দিন ফরিদ, ভোলা

০৫ জানুয়ারি ২০২৩, ১৩:১৫
জেলেদের ট্রলারে জলদস্যুদের হানা, চার মাঝিকে অপহরণ 

ভোলার মনপুরা উপজেলার ৪ জেলে ট্রলার হাতিয়া ও মনপুরার সীমান্তবর্তী মেঘনায় মাছ শিকারের সময় হামলা চালায় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী। এই সময় জলদস্যুরা এলোপাতাড়ি মারধর করে মাছ, নগদ টাকাসহ চার জেলে ট্রলার থেকে একজন করে চার মাঝিকে অপহরণ করে হাতিয়ার গহীন বনে নিয়ে যায়।

পরে বুধবার বেলা সাড়ে ১১টায় জলদস্যুরা অপহৃত জেলেদের পরিবারের কাছে মুঠোফোনে ফোন করে জনপ্রতি এক লক্ষ টাকা করে চার লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে বলে জানান অপহৃত জেলে জসিম মাঝির ভাই ফিরোজ।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন অপহৃত জেলেদের আড়তদার শাহে আলম বেপারি ও গিয়াস উদ্দিন আযমসহ অপহৃত জেলেদের পরিবারের সদস্যরা।

বুধবার ভোর রাত ৫টায় নোয়াখালী জেলার হাতিয়ার উড়িরচর ও ভোলার মনপুরার চরপিয়াল সংলগ্ন মেঘনায় এই ডাকাতির ঘটনা ঘটে।

অপহৃত জেলেরা হলেন- জসিম মাঝি, সাইফুল মাঝি, বাচ্চু মাঝি ও মিজান মাঝি। এদেরর সবার বাড়ি মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের দক্ষিণ সাকুচিয়া গ্রামে। এছাড়াও জলদস্যুদের মারধরে আহত জেলেরা হলেন- রিপন, নুর আলম, নাছির ও আহাদ। এদের সবার বাড়ি একই এলাকায়।

জেলেদের সূত্রে জানা যায়, বুধবার ভোর রাত ৫টায় সময় হাতিয়ার উড়িরচর ও মনপুরার চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকারের সময় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী হামলা চালায়। এই সময় জলদস্যুরা বেধড়ক মারধর করে নগদ টাকা, ধৃত মাছ ও মোবাইল ফোন নিয়ে যায়। পরে তারা প্রত্যেক ট্রলার থেকে একজন করে ৪ মাঝি- জসিম মাঝি, বাচ্চু মাঝি, সাইফুল মাঝি ও মিজান মাঝিকে অপহরণ করে নিয়ে যায়। এছাড়াও জলদস্যুদের মারধরে ১০ জেলে আহত হয়।

মৎস্য ব্যবসায়ীরা জানান, মেঘনায় জেলেদের জালে বেশি পরিমাণে ইলিশ দেখা দেওয়ায় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনীর তৎপরতা বৃদ্ধি পেয়েছে। প্রতিনিয়ত ঘটছে ডাকাতির ঘটনা। তাই তারা অরক্ষিত মেঘনায় নৌ-পুলিশ ও কোস্টগার্ডের টহলের দাবি জানান।

এ ব্যাপারে হাতিয়ার নিঝুম দ্বীপের নৌ পুলিশের দায়িত্বে থাকা এসআই কাউছার আলম জানান, হাতিয়া ও মনপুরার মেঘনা সীমান্তে ডাকাতির ঘটনায় অপহৃত জেলেদের উদ্ধারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

মনপুরা কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার আবদুল মালেক জানান, খোঁজ-খবর নিয়ে অপহৃত জেলেদের উদ্ধারে অভিযান পরিচালনা করা হবে।

মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদ আহমেদ জানান, এই প্রথম আপনার কাছে শুনলাম। বিষয়টি খতিয়ে দেখে অপহৃত জেলেদের উদ্ধারে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড