• সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আদালতের নির্দেশ অমান্য

মাদরাসার সাইনবোর্ড টাঙিয়ে জোরপূর্বক জমি দখলের পাঁয়তারা

  সামসুল হক জুয়েল, কালীগঞ্জ (গাজীপুর)

০৫ জানুয়ারি ২০২৩, ১১:২৫
মাদরাসার সাইনবোর্ড টাঙিয়ে জোরপূর্বক জমি দখলের পাঁয়তারা

গাজীপুরের কালীগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে পাঁচ লক্ষাধিক টাকার ফলজ গাছ কর্তন করে মাদরাসার সাইনবোর্ড ব্যবহারের মাধ্যমে জোরপূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার তুমলিয়া ইউনিয়নের চুয়ারিয়া খোলা গ্রামে ঘটেছে।

জানা যায়, উপজেলার তুমলিয়া ইউনিয়নের চুয়ারিয়াখোলা গ্রামের মো. আলমগীর হোসেনের ছেলে মোহাম্মদ খাইরুল আলম গংদের এর চুয়ারিয়া খোলা মৌজার সিএস খতিয়ান নং- ৪০০, এসএ খতিয়ান নং- ৬২৮, আরএস খতিয়ান নং- ৪৭ ও ১৯৯ যাহার সিএস ও এসএ দাগ নং- ১৬১০, আরএস দাগ নং- ২৭৪৮, শ্রেণি চালা, জমির পরিমাণ ৬১ শতাংশের কাতে ৪৬ শতাংশ তৎকাতে পশ্চিমাংশ হতে ১৬ শতাংশ জমির মালিক হয়ে শান্তিপূর্ণভাবে ভোগ দখলে আছেন।

একই গ্রামের মো. আতিকুর রহমান আতিউল্লাহর ছেলে মো. আরিফুল ইসলাম আরিফুল্লাহ্ দীর্ঘ দিন যাবৎ উপরোক্ত তফসিল ভুক্ত জমি জবর দখলের চেষ্টা করে আসছে। এ ঘটনায় চুয়ারিয়া খোলা গ্রামের মোহাম্মদ খাইরুল আলম এর পক্ষে মো. এমারত হোসেন বাদী হয়ে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত ‘ক’ অঞ্চল, গাজীপুর এ ফৌঃ কাঃবিঃ ১৪৫ ধারায় পিঃ মোঃ ১১২৭/২২ দায়ের করেন।

বিবাদী মো. আতিকুর রহমান আতিউল্লাহর ছেলে মো. আরিফুল ইসলাম আরিফুল্লাহ বিজ্ঞ আদালতের নির্দেশ অমান্য করে গত ৬ ডিসেম্বর বাদীর রোপণকৃত বিভিন্ন প্রজাতির ফলজ ১১২টি গাছ কর্তন করে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে।

এ ঘটনায় গত ১৩ ডিসেম্বর ২০২২ইং তারিখে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ গাজীপুর সি আর মোকদ্দমা নং- ৫৪১/২২ দায়ের করেন। এতে বিবাদী মো. আতিকুর রহমান আতিউল্লাহর ছেলে মো. আরিফুল ইসলাম আরিফুল্লাহ ক্ষিপ্ত হয়ে বিজ্ঞ আদালতের নির্দেশ অমান্য করে আবারও বাদীর ভোগ দখলীয় জমি জোরপূর্বক দখলের উদ্দেশ্যে রাতারাতি একটি ঘর নির্মাণ করে মোসা. খোদেজা খাতুন মহিলা মাদরাসার সাইনবোর্ড লাগিয়ে দেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত মো. আরিফুল ইসলাম আরিফুল্লাহ্ বলেন, আমি গত ৬ ডিসেম্বর জমি থেকে আম গাছ কেটেছি। পরে কালীগঞ্জ থানার পুলিশ এসে আমাকে জানায় মোহাম্মদ খাইরুল আলম গং আমাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন। পরে তিনি উভয়কে জমির স্থিতাবস্থা বজায় রাখতে নোটিশ দিয়ে গেছেন।

কালীগঞ্জ থানার উপ পরিদর্শক এসআই রেজাউল করিম বলেন, উভয়কে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নোটিশ জারি করেছি। আদালতে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তর্কিত জমিতে স্থিতাবস্থা বজায় থাকবে।

উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. আবুল বাশার বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী ঘটনাস্থল পরিদর্শন করেছি। আদালতের নির্দেশ মোতাবেক যথারীতি প্রতিবেদন প্রেরণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড