• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে চালু হলো গরীবের সুপার শপ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৪ জানুয়ারি ২০২৩, ১৫:৩২
কুড়িগ্রামে চালু হলো গরীবের সুপার শপ

কুড়িগ্রামে চালু হলো দেশের শীর্ষস্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে পরিচালিত গ্রামীণ দরিদ্র মানুষের জন্য সুপার সপ।

গতকাল মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার হলোখানা ইউনিয়নের চর সুভারকুঠি গ্রামে দিনব্যাপী ব্যতিক্রমধর্মী এই সপের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।

এ সময় উপস্থিত ছিলেন- সদর ইউএনও রাসেদুল হাসান, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড অব মেম্বার জামাল উদ্দিন প্রমুখ।

প্রত্যন্ত এলাকার দরিদ্র মানুষের কাছে নামমাত্র মূল্যে পণ্য কেনার সুযোগ করে দেয়ার জন্য প্রতিমাসে একদিন করে এই সুপার সপ বসবে। এখানে এই সপ থেকে এক টাকায় এক কেজি চাল, দুই টাকায় এক কেজি ডাল, তিন টাকায় এক লিটার তেল, এক টাকায় দুই কেজি আলু, চার টাকায় একটি ব্রয়লার মুরগী, সাত টাকায় কম্বলসহ দুটি জামা কেনার সুবিধা পেয়েছে হতদরিদ্ররা।

উদ্বোধনী দিনে ২৫০ জন সুবিধা বঞ্চিত পরিবার এ সুবিধা পেয়েছে। প্রতিটি পরিবার সর্বোচ্চ ১০ টাকার পণ্য ক্রয় করতে পারবেন।

গরীবের সুপার সপের পাশাপাশি একই এলাকায় বিদ্যানন্দ ফাউন্ডেশনের নিজস্ব জমিতে নবনির্মিত হযরত আয়েশা (রা:) এতিমখানার শিক্ষা কার্যক্রমেরও উদ্বোধন করা হয়। ডিজাইন অনুযায়ী এই তিনতলা ভবন নির্মিত হলে এলাকার শতাধিক দরিদ্র ও এতিম শিশুরা পড়াশুনার সুযোগ পাবে।

অনুষ্ঠানে দেশের অন্যতম বৃহৎ পাতিলে প্রায় দেড় হাজার মানুষের রান্নার আয়োজন করে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এসব খাবার স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, এই এলাকার দরিদ্র ও এতিম শিশু এবং সুবিধা বঞ্চিতদের জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন প্রশংসনীয় কাজ করছে। জেলা প্রশাসন এই ভালো কাজের সাথে তাদের পাশে থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড