• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেন্দ্রে কেন্দ্রে ভিড় বাড়ছে ভোটারদের

  রফিক, গাইবান্ধা :

০৪ জানুয়ারি ২০২৩, ১৫:১৮
উপনির্বাচন

অবাধ ও শান্তিপূর্ণভাবে গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে। এ আসনে ১৪৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। বেলা বাড়া ও ধীড়গতিতে ভোটগ্রহণ হওয়ায় কেন্দ্রে কেন্দ্রে বাড়ছে ভোটারের উপস্থিতি।

বুধবার দুপুরে জিগাবাড়ী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, ভোটারদের দীর্ঘলাইন। একই চিত্র দেখা গেছে আসনের অন্যান্য কেন্দ্রেও। তবে সকালে পুরুষ ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে পুরুষ ভোটারদের আনাগোনা বেশ বেশি। তীব্র শীত আর ঘন কুয়াশা উপেক্ষা করে কেন্দ্রে আসছেন ভোটাররা। এর আগে সকাল সাড়ে ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়েছে।

উপনির্বাচনে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন আওয়ামী লীগের মাহমুদ হাসান (রিপন), জাতীয় পার্টির (জাপা) গোলাম শহীদ, বিকল্পধারার জাহাঙ্গীর আলম ও সৈয়দ মাহবুবুর রহমান, তবে, গত ২৫ ডিসেম্বর স্বতন্ত্র নাহিদুজ্জামান নিশাদ নির্বাচন থেকে সরে দাড়ানোর ঘোষণা দেন।

নির্বাচন কার্যালয় সুত্রে জানা গেছে, ফুলছড়ি-সাঘাটার ১৭ টি ইউনিয়ন নিয়ে গাইবান্ধা-৫ আসন। প্রতিটি ইউনিয়নে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও কয়েক প্লাটুন র‍্যাব, অস্ত্রধারী আনসার সদস্য ছাড়াও ১ হাজার ৩২০ জন পুলিশ সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও এ আসনের সংসদ সদস্য ফজলে রাব্বী গত বছরের ২৩ জুলাই মারা যান। আসনটি শুন্য ঘোষনা করে গত ১২ অক্টোবর এ আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। ভোট চলাকালে ৫১টি ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়ম দেখতে পান নির্বাচন কমিশন (ইসি)। পরে সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে ভোট গ্রহণের মাঝপথে নির্বাচন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। তদন্ত করে বিভিন্ন পর্যায়ের ১৩৪ জন নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেয় কমিশন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড