• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতে শীর্তাতদের মাঝে শীত বস্ত্র নিয়ে হাজির ইউএনও টুকটুক তালুকদার

  নেহাল আহম্মেদ প্রান্ত, আদমদীঘি, বগুড়া :

০৪ জানুয়ারি ২০২৩, ১৫:০২
শীর্তাত

উত্তরের জনপদ বগুড়ার উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। কখনও ঘন কুয়াশা আবার কখনও কনকনে শীতে জবুথবু হয়ে পড়ছে জনজীবন। বিশেষ করে ছিন্নমূল, দিনমজুর ও খেটে খাওয়া মানুষরা এই প্রচন্ড শীতে কাহিল হয়ে পড়েছে। এতে করে চরম বিপাকে পড়েছে খেটে খাওয়া সকল শ্রেণির মানুষ। আর এই শীতে অনেকেই অর্থের অভাবে শীত নিবারণের জন্য গরম কাপড় কিনতে না পারার কারণে অনেকটাই কষ্টের মধ্যদিয়ে দিন অতিবাহিত করছে। এই সব শীতার্তদের মানুষদের গরম কাপড়ের অভাব থেকে রক্ষা করতে প্রতি শীত মৌসুমেই সরকার, বিভিন্ন এনজিও, সংগঠন ও ব্যক্তি উদ্যোগে শীত বস্ত্র হিসেবে কম্বল প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় চলতি শীত মৌসুমে জেলার আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার নিজেই শীতার্ত মানুষদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছেন। তিনি গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে দশটায় উপজেলার তারাপুর আশ্রয়ণ প্রকল্প ও সান্তাহার জংশন স্টেশনে অবস্থান করা ছিন্নমূল, অসহায়, খেটে খাওয়া শীর্তাত মানুষদের খুঁজে খুঁজে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে শীতবস্ত্র (কম্বল) হাতে তুলে দেন। এসময় এক শীতার্তকে তার অজান্তেই গায়ে কম্বল জড়িয়ে দিতেও দেখা যায়। যা সকল মহলে প্রশংসিত হয়েছে।

শীতবস্ত্র পাওয়া একাধিক শীর্তাতরা বলেন, শীত অনেক বেড়েছে। এই শীতের মধ্যে ইউএনও স্যারের দেওয়া এই শীতবস্ত্র আমাদের অনেক উপকারে আসবে। এছাড়া স্টেশনে ফাঁকা জায়গায় শুয়ে থাকার সময় কয়েকজন শীতার্ত হঠাৎ করে ইউএনওর কাছে থেকে শীতবস্ত্র পেয়ে প্রচন্ড খুশি। তারা বলেন, রাতে ইউএনও স্যারের দেওয়া এই কম্বল প্রচন্ড শীত আর ঠান্ডা বাতাস থেকে অনেকটাই রক্ষা করবে।

শীতবস্ত্র বিতরণের সময় ইউএনওকে সহযোগীতা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আমির হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার বলেন, কয়েকদিন থেকে প্রচন্ড শীত পড়েছে। এই শীতের কারণে খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষেরা গরম কাপড়ের অভাবে পড়েছে বিপাকে। তাই প্রকৃত শীর্তাতদের মাঝে সরকার প্রধানের উপহার এই শীত বস্ত্র পৌঁছে দিতে আমি চেস্টা করেছি মাত্র। বিশেষ করে রাতে রেল স্টেশনে ও আশ্রয়ণ প্রকল্পে থাকা ছিন্নমূল মানুষ, ভ্যান চালক, অসহায় মানুষদের মাঝে এই শীতবস্ত্র পৌঁছে দেওয়ার চেষ্টা করছি। আশা রাখি এই শীতবস্ত্রগুলো পেয়ে এই মানুষগুলো অনেক উপকৃত হবে। তিনি আরো বলেন, এই ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে। পাশাপাশি অসহায় শীর্তাত মানুষরা আমার সঙ্গে যোগাযোগ করলে আমি তাদেরকে শীতবস্ত্র পৌঁছে দিতে চেষ্টা করবো বলেও জানান এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড