• সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তরাঞ্চলে বইছে মৃদু শৈত্য প্রবাহ, বেড়েছে দুর্ভোগ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৩ জানুয়ারি ২০২৩, ১২:৪২
উত্তরাঞ্চলে বইছে মৃদু শৈত্য প্রবাহ, বেড়েছে দুর্ভোগ

কুড়িগ্রামের উপর দিয়ে বইতে শুরু করেছে মৃদু শৈত্য প্রবাহ। আজ মঙ্গলবার (৩ জানুয়ারি) জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিন সকাল ৯টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে থাকে চারপাশ। বেলা বাড়ার সাথে সাথে সূর্যের দেখা মিললেও হিমেল ঠাণ্ডা হাওয়ার কারণে বাইরে লোক সমাগম কম।

ফলে সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত দোকানপাট বন্ধ থাকে। টানা শৈত্যপ্রবাহের ফলে পশুপাখি, গবাদিপশু ও বয়স্ক মানুষরা শীতকষ্টে ভুগছেন।

এক দিকে জিনিষপত্রের ঊর্ধ্বগতি অপরদিকে শীতের কারণে কাজকর্ম কমে যাওয়ায় চরম কষ্টে ভুগছেন নিম্ন আয়ের মানুষ। এ দিকে তাপমাত্রা নিম্নগামী হওয়ায় পর্যাপ্ত গরম কাপড় না থাকায় বিপাকে পরেছে ব্রহ্মপুত্র, ধরলা, তিস্তা, দুধকুমারসহ ১৬টি নদনদী অববাহিকার মানুষ।

কুড়িগ্রাম পৌরসভার নাজিরা খেজুরের তল এলাকার নাজমা বেগম (৩৫) জানান, জিনিষপত্রের যে দাম। শীতোত মানুষটা কাজ-কামোত বেরবার পায় না। ছয়জনের সংসার চালবারে পাবার নাগছে না।

পার্শ্ববর্তী কাশিয়াবাড়ী গ্রামের মফিজল (৬৫) বলেন, এদোন শীতোত একটা কম্বলও পাইলং না। গরীব মানুষ এবার শীতোত কাঁইত হয়া গেইছে।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রাসেদুল হাসান জানান, আমরা খোঁজখবর রাখছি। তবে পরের বরাদ্দটা এখনো পাইনি। বরাদ্দ পেলে ব্যবস্থা নয়া হবে।

কুড়িগ্রাম আবহাওয়া পর্যবেক্ষণাগারের ওয়ারলেস অপারেটর ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (চ:দা:) তুহিন মিয়া জানান, মঙ্গলবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড