• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

সিরাজগঞ্জে আদালত থেকে ফের নথি চুরি

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২৯ ডিসেম্বর ২০২২, ১২:৪৬
সিরাজগঞ্জে আদালত থেকে ফের নথি চুরি
সিরাজগঞ্জ জেলা জজ আদালত (ছবি : অধিকার)

সিরাজগঞ্জে আবারও আদালত থেকে ফের নথি চুরির ঘটনা ঘটেছে। এবার সিরাজগঞ্জে সহকারী জজ আদালতের সেরেস্তা থেকে দেওয়ানি মামলার বেশকিছু নথি চুরির হয়েছে। এরই মধ্যে এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের হয়েছে। এর আগে চলতি বছরের মার্চে তিন দফা ভিপি কৌসুলিদের কক্ষ থেকে প্রায় ৬০০ নথি চুরি হয়।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, রবিবার (২৫ ডিসেম্বর) বিকালে সিরাজগঞ্জ জজ কোর্টের সহকারী জজ আদালত কামারখন্দ সেরেস্তা কক্ষ খুলে কর্মচারীরা দেখতে পায় মেঝেতে এলোমেলো ভাবে পরে আছে মামলার নথি।

এছাড়া আলমারিতে রাখা মামলার নথিগুলো নেই এবং রুমের জানালার লোহার পাতি ভাঙা রয়েছে। পরে সেরেন্তার কর্মচারীরা পুলিশে খবর দেয়।

পুলিশ ও সিআইডি ঘটনাস্থল পরিদর্শন করে। ওই ঘটনায় কামারখন্দ উপজেলার দেওয়ানি মামলার বেশকিছু গুরুত্বপূর্ণ নথি চুরি হয়েছে বলে জানিয়েছে কর্মচারীরা। নথি চুরির ঘটনাটি তদন্ত করে জড়িতদের শনাক্ত করা হবে বলে জানান তারা।

নথি চুরির ঘটনায় জেলা জজকোর্টের নাজির ওসমান গণি বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ দিকে এর আগে চলতি বছরের মার্চ মাসের (১৯, ২০, ২১) তারিখে পরপর তিন দিন সিরাজগঞ্জ আদালতের পুরাতন কালেক্টরেট ভবনে ভিপি (ভেস্টেট প্রোপার্টি-অর্পিত সম্পত্তি) কৌসুলিদের কক্ষের তালা ভেঙে কয়েকটি আলমিরাতে রাখা অন্তত ৬০০ মামলার কোর্ট ফাইল চুরি হয়। এ ঘটনায় তদন্ত কমিটিও গঠন করা হয়েছিলো। তবে এখন পর্যন্ত এ নথিগুলো উদ্ধার হয়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড