• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

ঘন কুয়াশার চাঁদরে রাজশাহী, দিনভর গুড়িগুড়ি বৃষ্টি

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

২৭ ডিসেম্বর ২০২২, ১৬:০১
ঘন কুয়াশার চাঁদরে রাজশাহী, দিনভর গুড়িগুড়ি বৃষ্টি

রাজশাহীতে শেষ ২৪ ঘণ্টায় দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গতকাল সোমবার (২৬ ডিসেম্বর) দিবাগত রাত ৪টা ও সাড়ে চারটার দিকে এই বৃষ্টিপাত হয়। দুই দফা গুড়িগুড়ি বৃষ্টিপাত হলেও আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৬টায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তবে আকাশ মেঘাচ্ছন্ন থাকায় সূর্যের দেখা না মিলতেও পারে। তবে ঘন কুয়াশায় চারদিক ঢেকে রয়েছে।

বাংলা ক্যালেন্ডারের পাতায় এখন পৌষ মাস। এই সময় সাধারণত প্রকৃতি জুড়ে আসে শীত। ঘাস-লতা-পাতার গাঁয়ে জমে কুয়াশা। তবে পৌষের এমন আবহে রাজশাহীতে দেখা মিলল এক পলশা বৃষ্টি।

যদিও সকাল থেকেই ঘন কুয়াশার চাদরে ঢাকা ছিল রাজশাহী অঞ্চল। আকাশ মেঘাচ্ছন্ন থাকায় সূর্যের দেখা মিলেছে দেরীতে । সকাল ১০ টার পর রাজশাহী মহানগরীতে সূর্যের দেখা মেলে। সকাল ৬ টায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

গুড়িগুড়ি বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে রাস্তা ঘাট পরিষ্কার ভাবে দেখা না যাওয়ার কারণে মহাসড়কে বাস-ট্রাক, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন গুলো লাইট জ্বালিয়ে চলতে দেখা গেছে।

আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, আকাশে মেঘ রয়েছে। এখনও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ মঙ্গলবার সারাদিন মেঘলা আকাশ থাকবে। সেই সঙ্গে বৃষ্টিপাতও হতে পারে।

তিনি আরও বলেন, বৃষ্টি হলেও তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে আকাশের মেঘ কেটে গেলে তাপমাত্রা কমতে পারে। তখন বেশি শীত অনুভূতি হতে পারে।

আবহাওয়া অফিসের এই সিনিয়র পর্যবেক্ষক বলেন, রাজশাহীতে সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিন রবিবার (২৫ ডিসেম্বর) ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বশেষ শনিবার (২৪ ডিসেম্বর) ছিল ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তিনদিনের আবহাওয়ার হিসেবে তাপমাত্রা বেড়েছে। তবে আকাশে মেঘ থাকার কারণে এমনটি হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড