• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তিযোদ্ধার নামে নির্মিত সড়কের বেহাল দশা

  সাগর মিয়া, হোসেনপুর (কিশোরগঞ্জ)

২৭ ডিসেম্বর ২০২২, ১৪:৫২
মুক্তিযোদ্ধার নামে নির্মিত সড়কের বেহাল দশা
সড়কের বেহাল দশা (ছবি : অধিকার)

কিশোরগঞ্জের হোসেনপুরে ৪নং আড়াইবাড়িয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের ধূলজুরী গ্রামের মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

জানা যায়, উপজেলা সদরের সন্নিকটে ঐহিত্যবাহী ধূলজুরী গ্রামে এ রাস্তার অবস্থান। ঘনবসতি ও কৃষি নির্ভর এই গ্রামের অনেক রাস্তা এখনো উন্নয়নের ছোঁয়া পড়েনি। মধ্য ধূলজুরী গ্রামের বিদেশ ফেরত মুসলিম উদ্দিনের বাড়ি থেকে পূর্ব দিকে বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানীর বাড়ি পর্যন্ত ৫০০ মিটার কাচা রাস্তা দীর্ঘদিন ধরে অযত্ন ও অবহেলায় পড়ে আছে।

স্থানীয় কাটিয়াইল বিলের উৎপাদিত কৃষিপণ্য এ রাস্তা দিয়েই কৃষক বহন করতে হয়। এলাকার শতশত মানুষ এ সরু ও ভাঙ্গা রাস্তা দিয়েই দৈনন্দিন যাতায়াত করতে হচ্ছে। অনেক পথচারী রাতের অন্ধকারে হুঁচট খেয়ে আহত হয়েছেন।

ধূলজুরী গ্রামের বাসিন্দা উজ্জ্বল মিয়া জানান, অনেক দিন ধরেই এ কাঁচা রাস্তাটির উন্নয়ন হয়নি। বেহাল দশার কারণে তাদের কৃষিপণ্য বাজারজাতকরণেও কষ্ট সাধ্য হচ্ছে।

বীর মুক্তিযোদ্ধা সন্তান মো. রফিকুল ইসলাম চুন্নু জানান, প্রায় এক যুগ পূর্বে একটি প্রকল্পের মাধ্যমে কাঁচা রাস্তায় কিছু মাটি ভরাট করা হয়েছিল। ভারী বর্ষণে পুরো রাস্তাটি ভেঙ্গে পড়ে চলাচলের অনুযোগী হয়ে পড়েছে।

৪নং আড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খুর্শিদ উদ্দিন জানান, রাস্তাটির কথা তার ভাবনায় আছে। শীঘ্রই সংস্কারের উদ্যোগ নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড