• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতের আধারে কৃষি জমি থেকে মাটি কাটায় লাখ টাকা জরিমানা

  রয়েল আহমেদ, শৈলকুপা (ঝিনাইদহ)

২৭ ডিসেম্বর ২০২২, ১২:২৩
রাতের আধারে কৃষি জমি থেকে মাটি কাটায় লাখ টাকা জরিমানা

ঝিনাইদহের শৈলকুপায় রাতের আধারে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কেটে ইট ভাটায় বিক্রি করার অপরাধে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার (২৬ ডিসেম্বর) উপজেলার উমেদপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

এ সময় জমির মালিক ও মাটি ব্যবসায়ীকে জরিমানা করেন আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বনি আমিন।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট বনি আমিন বলেন, গোবিন্দপুর গ্রামে কৃষি জমি থেকে অবাদে রাতের আধারে মাটি কেটে ইট ভাটায় বিক্রি করছে। যে কারণে রাস্তা-ঘাট ও ব্রিজ ভেঙে যাচ্ছে, এমন অভিযোগ করেন গ্রামবাসী। গ্রামবাসীদের এমন অভিযোগের প্রেক্ষিতে শৈলকুপা থানা পুলিশের সহযোগিতায় সেখানে অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, সে সময় মাটি ক্রেতা-বিক্রেতাসহ সংশ্লিষ্ট বেশ কয়েকজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জমির মালিক কামিরুলকে ৫০ হাজার টাকা ও মাটি ব্যবসায়ী শহিদুলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানিয়েছেন, শৈলকুপার কোথাও অবৈধভাবে মাটি কেটে বিক্রি করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড