• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘স্বাধীনতা এনে দেওয়া ব্যক্তিকেই সাড়ে তিনবছর পর মেরে ফেলা হয়’

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৭ ডিসেম্বর ২০২২, ১১:৩৫
‘স্বাধীনতা এনে দেওয়া ব্যক্তিকেই সাড়ে তিনবছর পর মেরে ফেলা হয়’
নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, আমরা এমন জাতি যে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন তাকেই সাড়ে তিনবছর পর আমরা মেরে ফেলি। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ২১বার হত্যা করার জন্য চেষ্টা চালানো হয়েছে।

গতকাল সোমবার (২৬ ডিসেম্বর) বিকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ৩নং ওয়ার্ডের নয়া আটি মুক্তিনগর এলাকায় শিফা ইন্টারন্যাশনাল স্কুলের উদ্যোগে ৫২তম মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা ১৯৭৯-৮০ সাল থেকে জেলখাটা শুরু করেছি। মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছেন বাংলাদেশের পতাকা উড়ানোর জন্য। আমরা সেটা ভুলে গেছি হয়তো। আমার বয়স হয়ে যাওয়ার কারণে বর্তমানে মানুষ যা চায় আমি শামীম ওসমান তা করতে পারছি না। ১৯৯৬ সালে আমি শামীম ওসমান একাই সব পারতাম। আমার পুলিশের কোনো প্রয়োজন ছিল না।

শামীম ওসমান বলেছেন, বাবা-মা থাকা মানে মাথার উপর বটগাছের ছায়া থাকে। এখনকার সন্তানদের বলছি জীবিত থাকা অবস্থায় তাদের সেবা করুন। যখন মা-বাবা থাকবে না তখন বুঝবেন মা-বাবা কতো আপন।

তিনি আরও বলেন, ইদানীং আমি দেখি নারায়ণগঞ্জ শহীদ মিনারে পাঁচ জন দাঁড়িয়ে আমাকে গালি দেয়। আমি কিছুই মনে করি না। তারা গিবত করে, আমার তাতে কিছু যায় আসে না। ২০০১ সালে বোমা হামলা রক্তাক্ত অবস্থায় সাংবাদিকরা জিজ্ঞেস করছিল শামীম ভাই কিছু বলবেন কি-না? আমি শুধু একটা কথাই বলেছিলাম 'শেখ হাসিনাকে বাচাও'।

সম্মাননা অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান শ্রী চন্দন শীল।

শিফা ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান আরটিভির জেলা প্রতিনিধি সাহাদাত হোসেন স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মশিউর রহমান, জাতীয় ওলামা পরিষদের ভাইস চেয়ারম্যান মুফতি ওমর ফারুক সন্দ্বীপী, সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, কালের কণ্ঠ ও নিউজ-২৪ এর জেলা প্রতিনিধি দিলীপ কুমার মণ্ডল প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড