• মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাইকারি কাপড়ের মার্কেটে আগুনে পুড়ে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষয়ক্ষতি

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

২৭ ডিসেম্বর ২০২২, ১১:১৮
পাইকারি কাপড়ের মার্কেটে আগুনে পুড়ে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষয়ক্ষতি

গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় হাজী আব্দুর রহিম পাইকারি কাপড়ের মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গত রবিবার রাত সাড়ে নয়টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট রাত সাড়ে বারটার দিকে আগুন নেভায়।

এ দিকে আগুন লাগার পর আশপাশের এলাকা থেকে আগুন নেভাতে আসা কিছু মানুষ দোকানের মালামাল লুট করে নিয়ে গেছে বলেও ব্যবসায়ীরা অভিযোগ করেন।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল আরেফীন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, মার্কেটের বৈদ্যুতিক ওয়্যারিংয়ের কাজ নিম্নমানের ক্যাবল ব্যবহার করা হয়েছে। পরিকল্পিতভাবে মার্কেটটি গড়ে উঠেনি। তাছাড়া অগ্নি নির্বাপণের কোনো ব্যবস্থা ছিল না। মার্কেটে যাতায়াতের জন্য যে রাস্তা রয়েছে তা ছিল খুবই সরু। যার ফলে সময় মতো ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। অনেক দূর থেকে পাইপের মাধ্যমে পানি দিয়ে আগুন নেভাতে হয়েছে।

ওই মার্কেটের সভাপতি আব্দুল মতিন জানান, আগুনে এ মার্কেটের দুই শতাধিক দোকান সম্পূর্ণরূপে এবং আরও প্রায় দুই শত দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় বাসন মেট্রো থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। জিডিতে তিনি উল্লেখ করেছেন- আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় এক কোটি টাকা। আগুনে দোকানের মালামাল পুড়ে অনেক ব্যবসায়ী নিঃস্ব হয়ে গেছে। অনেকের পথে বসার উপক্রম হয়েছে।

আগুনে মার্কেটের ক্ষতিগ্রস্ত দোকানগুলোতে থাকা বিপুল পরিমাণ শাড়ি, লুঙ্গী, থ্রি পিছ, ওড়না, কম্বলসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা আরও জানান, আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে জানা যাবে। তবে প্রাথমিক তদন্তে দেখা গেছে আগুনে ৮২টি দোকান এবং ১১টি টিনের চালাঘর পুড়ে গেছে। এসব দোকানগুলোতে পাইকারি কাপড় বিক্রির জন্য বিভিন্ন মালামাল ছিল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড