• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহাসড়কে থ্রি-হুইলার বন্ধে হাইওয়ে পুলিশের অভিযান

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

২৬ ডিসেম্বর ২০২২, ১১:৩৩
মহাসড়কে থ্রি-হুইলার বন্ধে হাইওয়ে পুলিশের অভিযান

কিশোরগঞ্জের ভৈরবে দুর্ঘটনা রোধে মহা সড়কে থ্রি-হুইলার বন্ধে ভৈরব হাইওয়ে থানার বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল রবিবার(২৫ ডিসেম্বর) দিনব্যাপী ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ড থেকে রায়পুরার নীলকুঠি মহাসড়কের বিভিন্ন স্থানে কঠোর অবস্থান ও দ্রুত গতির যানবাহন শনাক্ত করতে স্পিডগান ব্যবহার করে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিভিন্ন যানবাহন ও মোটরবাইকের কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ১৫ মামলায় ৪৭ হাজার টাক অর্থদণ্ড করা হয়।

এছাড়া দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের নীলকুঠী বাসস্ট্যান্ড এলাকায় ভৈরব হাইওয়ে থানা পুলিশের আয়োজন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে থ্রি-হুইলার চলাচল বন্ধ করতে ও সিএনজি চালকদের সচেতনতা বৃদ্ধি এবং দুর্ঘটনা রোধে সিএনজি চালক ও শ্রমিকদের নিয়ে মতবিনিময় সভা করেছে ভৈরব হাইওয়ে পুলিশ।

ভৈরব হাইওয়ে থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাম্মেল হক পিপি এম পরিবহন শ্রমিকদের সাথে মহাসড়কে দুর্ঘটনা রোধে নানা দিক নিয়ে আলোচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপ পুলিশ পরিদর্শক (এসআই) মো. নূর, সহকারী উপ পুলিশ পরিদর্শক (এএসআই) কাঞ্চন সরকার।

এ বিষয়ে ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাম্মেল হক পিপি বলেন, মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে থ্রি হুইলার ও তিন চাকার অটোরিকশা বন্ধে কঠোর অবস্থানে ও দ্রুত গতির যানবাহন শনাক্ত করতে স্পিডগান ব্যবহার করা হচ্ছে। নিয়মিত অবৈধ এসব যানবাহনের বিরুদ্ধে মামলা দিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। আর মহাসড়কে থ্রি হুইলার না উঠার জন্য সব সময় আমাদের অভিযান চলমান রয়েছে। আর বিভিন্ন সময় দুর্ঘটনা রোধে চালকদের সাথে আলোচনা করে সচেতন করা হয়।

সভায় চালক, হেলপারসহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। তারা হাইওয়েতে নিরাপত্তা ব্যবস্থাসহ আইনশৃঙ্খলার উন্নয়নে সাধারণ জনগণকে পুলিশের পাশে থেকে সার্বিক সহযোগিতার আহ্বান জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড