• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি সড়কের গাছ কেটে নিল প্রভাবশালীরা

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২৫ ডিসেম্বর ২০২২, ১০:৪৩
সরকারি সড়কের গাছ কেটে নিল প্রভাবশালীরা

সিরাজগঞ্জের সলঙ্গায় রামকৃষ্ণপুরে ভট্টামাঝুরিয়া গ্রামে প্রভাবশালী আমানুর রহমানের (৩৫) বিরুদ্ধে সরকারি রাস্তার অনুমানিক ৩০ হাজার টাকা মূল্যমানের আম গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে।

অভিযুক্ত আমানুর রহমান থানার রামকৃষ্ণপুর ইউনিয়নের ভট্রমাঝুরিয়া গ্রামের মোজাফফর হোসেনের ছেলে।

গতকাল শনিবার সকালে সরেজমিনে দেখা যায়, ভট্রমাঝুরিয়া আঞ্চলিক কাচা রাস্তায় ৪০ দিনের কর্মসূচির কাজ চলছে। এ সময় আমানুর রহমান রাস্তার একটি আমগাছ কর্তন করেন।

সরকারি রাস্তার গাছ টাকার বিষয়ে আমানুরের কাছে জানতে চাইলে তিনি জানান, রাস্তার উভয় পাশেই জমি আমাদের রাস্তার ৪০ দিনের কর্মসূচির কাজ চলেছে, চেয়ারম্যান ও মেম্বরের সাথে কথা বলেই তাদের অনুমতি সাপেক্ষে গাছ কেটেছি।

রামকৃষ্ণপুর ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল করিম মণ্ডল বলেন, সড়কের গাছ কাটার অনুমতি নেই। আমি গতকালও তাদেরকে নিষেধ করেছি। তারপরও আজকে গাছ কেটেছে ভূমি অফিসের লোকজন এসেছে তারা ব্যবস্থা গ্রহণ করবে।

চৈত্রহাটি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা সোলায়মান হোসেন বলেন, খবর পেয়ে এসিল্যান্ড সারের নির্দেশনায় গাছটি জব্দ অফিসে আনা হয়েছে। এসিল্যান্ড স্যারের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লাপাড়া উপজেলা ভূমি কর্মকর্তা ইসরাত জাহানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ব্যস্ত আছি পরে কথা বলব।

উল্লাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন বলেন, গাছ কাটার কথা শুনেছি, এসিল্যান্ড লোক পাঠিয়েছে। নিয়মবহির্ভূত ভাবে সরকারি রাস্তার গাছ কেটে থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড