• রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হিজড়া দিয়ে বৃদ্ধার জমি দখলে বর্বর পাঁয়তারা!

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৫ ডিসেম্বর ২০২২, ১০:২৬
হিজড়া দিয়ে বৃদ্ধার জমি দখলে বর্বর পাঁয়তারা!

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ভূমিদস্যু মহসীনের নেতৃত্বে হিজড়া দিয়ে অসহায় বৃদ্ধ নারীর জমি দখলে নেয়ার অভিযোগ উঠেছে।

গতকাল শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নাসিক ১নং ওয়ার্ডের পূর্ব পাড়া ক্যানেলপাড় বিল এলাকায় এমন দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, মোসা. মোমেলা নামের এক বৃদ্ধ নারীর পৈতৃক সম্পত্তিকে নিজের সম্পত্তি দাবি করে জোরপূর্বক ভাবে দখল নেওয়ার চেষ্টা করে যাচ্ছে নাসিক ৭নং ওয়ার্ড এলাকার বাসিন্দা অভিযুক্ত মহসিনসহ তার বাহিনীরা। দখলের জন্যে তার সঙ্গে ৮-১০ জনের হিজড়ার একটি দল নিয়ে অবস্থান করেছিলেন বৃদ্ধার জমিতে।

ভুক্তভোগী বৃদ্ধ নারী জানান, তার পৈত্রিকভাবে পাওয়া সম্পত্তির ২৭ শতাংশ জমি রয়েছে। দীর্ঘদিন যাবত তাকে বিভিন্ন ভাবে অত্যাচার করে জায়গা দখলের চেষ্টা করে যাচ্ছে ভূমিদস্যুরা। এ পর্যন্ত ছয়বার তার বসতবাড়িতে হামলা চালানো হয়। সর্বশেষ গতকাল শনিবার হিজড়া দিয়ে জমি দখলের জন্য আসা হয়েছে। এসে ভুক্তভোগী বৃদ্ধ নারীর বাসায় তালা ঝুলিয়ে দেয় হিজড়ারা। এক পর্যায়ে তাদের বাঁধা দেওয়া হলে তাকে মারধরও করে তারা।

তিনি বলেছেন, আমার নিজের সম্পত্তি নিজে ভোগ করতে পারছি না। এখানকার ভূমিদস্যুরা আমার বাসায় প্রতিদিন রাতে হোন্ডা মহড়া দিয়ে হুমকি-ধমকি দিয়ে যায়। আমার জমিতে দখল নিতে বালু ফালানো শুরু করেছে। প্রাণে মেরে ফেলারও হুমকি দেওয়া হয় আমাকে।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি ২০২২ইং তারিখ নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার বরাবর সাজু, গোলাম হোসেন, নুরুল হক, বকুল, মন্টুদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ দিয়েছিলেন ভুক্তভোগী মোমেলা।

এ বিষয়ে অভিযুক্ত মহসীনের সঙ্গে কথা হলে তিনি বলেন, আমি বেদখলের চেষ্টা করতে কেনো যাবো। আমি নিজের টাকা দিয়ে জমি ক্রয় করেছি। এখন মোমেলা আমার জমি আমাকে ভোগ করতে দিচ্ছে না। আমি ১০ শতাংশ জমি ক্রয় করেছিলাম। সেখান থেকে হিজড়াদের কাছে বিশ লাখ টাকা ধরে আড়াই শতাংশ বিক্রি করেছি। সেটা তাদের বুঝিয়ে দেওয়ার জন্য গিয়েছি।

উল্লেখ্য, অভিযুক্ত মহসীনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জে ভূমিদস্যুতার বিভিন্ন অভিযোগ রয়েছে। গত (৪ সেপ্টেম্বর) সিদ্ধিরগঞ্জ কদমতলী এলাকার জব্বার গার্ডেনের মালামাল চুরির ঘটনায়ও প্রধান আসামি করা হয় এই মহসীন কে। এ মামলায় তার বেশ কয়েকজন সহযোগীকেও ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শনে যাওয়া (এএসআই) মো. কামাল উদ্দিনের সঙ্গে যোগাযোগ জন্য একাধিকবার ফোন দেওয়া হলেও তাকে ফোনে যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড