• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবকদের কারিগরি শিক্ষায় দক্ষ করার আহ্বান সাবেক সচিবের

  আলমগীর হোসেন, লক্ষ্মীপুর

২২ ডিসেম্বর ২০২২, ১২:৪৬
যুবকদের কারিগরি শিক্ষায় দক্ষ করার আহ্বান সাবেক সচিবের

যুব যুব সমাজকে কারিগরি শিক্ষার দক্ষ করে গড়ে তুলতে সরকারের উদ্যোগকে সফল করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন সাবেক সচিব মো. নজরুল ইসলাম।

গতকাল বুধবার লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী এম এ সাত্তার ট্রাষ্টের উদ্যোগে ‘কারিগরি গুরুত্ব-প্রেক্ষিতে আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা ও কর্মসংস্থান বিষয়ক অনুষ্ঠানে নিজের বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

‘একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় কারিগরি শিক্ষার বিকল্প নেই’ এই স্লোগান নিয়ে এই শীর্ষক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। শ্যামলী আইডিয়াল টেকনিক্যাল স্কুল এন্ড ইঞ্জিনিয়ারিং কলেজের চেয়ারম্যান অধ্যক্ষ এম. এ. সাত্তার ট্রাস্ট সভাপতি মোহাম্মদপুর থানা আ. লীগের ও বাংলাদেশ কারিগরি শিক্ষক সমিতির ফেডারেশন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেয়ারম্যান অধ্যক্ষ এম. এ. সাত্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের প্রধান অতিথি কিউরেটর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব মো. নজরুল ইসলাম বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই কারিগরি শিক্ষার ক্ষেত্রে অধিক গুরুত্ব দিয়ে আসছে। কিন্তু অন্য দেশের তুলনায় শিক্ষার মান ও হার এখনো সন্তোষজনক নয়। এটাকে বাড়াতে হলে বিশাল যুবগোষ্ঠীকে কারিগরি শিক্ষায় প্রশিক্ষিত এবং দক্ষ হিসাবে গড়ে তুলতে হবে।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোসেন আকন্দ, পরীক্ষা নিয়ন্ত্রক, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড মো. কেপায়েত উল্লাহসহ অনুষ্ঠানে জেলা বিভিন্ন উপজেলার শিক্ষক, শিক্ষিকাসহ প্রায় ১৩ শিক্ষক উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড