• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিলুপ্ত প্রজাতির তক্ষক-ইয়াবাসহ ছয় কারবারি শ্রীঘরে

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

২২ ডিসেম্বর ২০২২, ১১:১৩
বিলুপ্ত প্রজাতির তক্ষক-ইয়াবাসহ ছয় কারবারি শ্রীঘরে
বিলুপ্ত প্রজাতির তক্ষক (ছবি : অধিকার)

বিলুপ্ত প্রজাতির তক্ষক পাচার ও সিসি ক্যামেরা ও প্রিন্টারের টোনারের ভেতরে বিশেষ কৌশলে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ইয়াবা বিক্রির অভিযোগে গাজীপুরে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল বুধবার দুপুরে মহানগর পুলিশের সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ কমিশনার আবু তোরাব মোহাম্মদ শামছুর রহমান।

গ্রেফতারকৃতরা হলেন- তক্ষক পাচারকারী মাসুদ রানা (৫৩), ইদ্রিস আলী (৪৮) ও শাহিন আলম (৪২) ও মাদক ব্যবসায়ী মুন্নী বেগম (৩০), মো. নজরুল ইসলাম (৫২) ও মিলন মোল্লা (২৩)।

সংবাদ সম্মেলনে উপ কমিশনার আবু তোরাব মোহাম্মদ শামছুর রহমান বলেন, গত মঙ্গলবার বিকেলে একটি অসাধু চক্র সিসি ক্যামেরা ও প্রিন্টারের টোনারের ভিতরে অভিনব কায়দায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মাদকদ্রব্য পাচার করছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়।

তিনি আরও বলেন, এ সময় বাসন থানা এলাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কক্সবাজার হতে আসা সিসি ক্যামেরা ও প্রিন্টারের টোনারের ভিতরে বিশেষ কায়দায় নিয়ে আসা ৮শ পিস ইয়াবা ট্যাবলেটসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

এছাড়া একই দিন সকাল ১১টায় আউটপাড়া এলাকায় অভিযান চালিয়ে বিলুপ্ত প্রায় তক্ষক পাচারের সময় সংঘবদ্ধ বন্য প্রাণী পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, আউটপাড়া এলাকায় কালোবাজারের মাধ্যমে তক্ষক বিক্রি করে বিদেশে পাচারের জন্য কতিপয় পাচারকারী অবস্থান এমন তথ্যের ভিত্তিতে পরিচালিত অভিযানে স্থানীয় ফার্নিচারের দোকানের সামনে থেকে একটি তক্ষকসহ অপর তিনজনকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, তারা একটি সংঘবদ্ধ বন্য প্রাণী পাচারকারী দলের সক্রিয় সদস্য। তক্ষকসহ বন্যপ্রাণী কালোবাজারের মাধ্যমে বাংলাদেশ থেকে পাচার করে থাকেন। উদ্ধারকৃত তক্ষকটি বন্যপ্রাণী দপ্তরের কাছে হস্তান্তর করা হবে।

দুটি আলাদা ঘটনায় বাসন থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া এসব ঘটনায় আরও কেউ জড়িত থাকলে তাদের গ্রেফতার করতে অভিযান পরিচালনা করা হবে বলে জানান উপ কমিশনার।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড