• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধ চারটি সেবামূলক প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা

  মো. শাকিল শেখ, আশুলিয়া (ঢাকা)

২১ ডিসেম্বর ২০২২, ১৬:২৬
অবৈধ চারটি সেবামূলক প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা

ঢাকার আশুলিয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ অনুযায়ী রুটিন মাফিক অবৈধ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৪টি সেবামূলক প্রতিষ্ঠানকে দুই লাখ ত্রিশ হাজার টাকা জরিমানাসহ একটি প্রতিষ্ঠানকে সিলগালা করেন ম্যাজিস্ট্রেট।

গতকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও) ডা. মো. সাইদুল ইসলাম।

এ সময় ডা. মো. সাইদুল ইসলাম বলেন, আমাদের নিয়মিত রুটিন মাফিক বিভিন্ন অবৈধ বেসরকারি ক্লিনিক হাসপাতাল গুলোতে ডিজি অফিসের নির্দেশ মোতাবেক ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন ও সাভার উপজেলার নিরাপদ খাদ্য পরিদর্শক মোজাম্মেল হককে সাথে নিয়ে আশুলিয়ার বলিভদ্র বাজারের দরদী হোমিও হলের নাকের পলি পাসের যে অপারেশন হয় সেটা সম্পূর্ণ অবৈধ। যার কারণে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এক লক্ষ টাকা জরিমানা করেন। এ বিষয়ে আমরা তাদেরকে পরবর্তী নির্দেশনা দিয়েছি। তারা যদি সরকারি বিধি মোতাবেক যদি পরিচালনা না করে সে পর্যন্ত কার্যক্রম বন্ধ রাখা হবে।

তিনি আরও বলেন, এ দিকে রেজা ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়ায় তাকেও ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে আশুলিয়ার ইউনিক বাসস্ট্যান্ড এলাকার এশিয়ান হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার অবৈধভাবে পরিচালনাসহ মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়।

ডা. মো. সাইদুল ইসলাম বলেন, এশিয়ান হসপিটালের অপর পাশেই অবস্থিত ইউনিক জেনারেল হসপিটালও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় অবৈধভাবে পরিচালনা করার দায়ে তাকেও ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আমাদের এই অভিযান চলমান থাকবে।

এ বিষয়ে আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনায় বেসরকারি মেডিক্যাল প্রেকটিসেস আইন অনুযায়ী যে সকল বেসরকারি মেডিক্যালগুলো লাইসেন্সসহ সরকারি নিয়ম মেনে পরিচালিত হচ্ছে কি-না এইগুলোই নিয়মিত পরিদর্শনের কার্যক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশিত সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিমকে সাথে নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করছি। এরই প্রেক্ষাপটে যেসব অবৈধ প্রতিষ্ঠান রয়েছে এবং মেয়াদ উত্তীর্ণ ঔষধ ব্যবহার করছে আমরা সেগুলোকে বন্ধ করে দিচ্ছি। এরই ধারাবাহিকতায় ২টি হাসপাতালের মধ্যে একটিকে সিলগালা, ১টি ডায়াগনস্টিক সেন্টার ও ১টি হোমিও হল কে মোট ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে উপস্থিত ছিলেন- আশুলিয়া থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল মালেকসহ তার সঙ্গীও ফোর্স।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড