• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী সরকার’

  শেখ শান্ত ইসলাম, খুলনা

১৯ ডিসেম্বর ২০২২, ১২:১৩
‘দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী সরকার’

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সব দপ্তরে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন করতে পারলে দুর্নীতি সহনীয় পর্যায়ে আনা সম্ভব।

সরকার দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন। কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করতে হবে।

গতকাল রবিবার (১৮ ডিসেম্বর) দুপুরে নগর ভবনের শহিদ আলতাফ মিলনায়তনে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম পরিকল্পনার অংশ হিসেবে সুশাসন প্রতিষ্ঠায় অংশীজনের সভা, দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা এবং সিটি লেভেল কো-অর্ডিনেশন কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় মেয়র এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, খুলনাকে তিলোত্তমা, সুন্দর, পরিবেশসম্মত ও পরিষ্কার-পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। বিশ্বের পাঁচটি দেশের মধ্যে বাংলাদেশের খুলনাকে স্বাস্থ্যকর শহরে রূপান্তর করার প্রক্রিয়া চলছে। নগরীকে স্বাস্থ্যকর শহর করতে নাগরিকদের নিয়ম মানতে হবে। সকলের প্রচেষ্টা ছাড়া সুন্দর নগরী গড়ে তোলা সম্ভব নয়।

তিনি বলেছেন, সরকার অর্থ বরাদ্দ দেয় প্রকল্প বাস্তবায়নের জন্য। এই প্রকল্পের কাজ সঠিক সময়ে শেষ করা বাঞ্ছনীয়। শুধু কথা বললেই হবে না, কাজের মধ্য দিয়ে তা প্রমাণ করতে হবে। কেসিসি’র সকল সেবা অনলাইনে আনার চেষ্টা করা হচ্ছে। নগরবাসী ঘরে বসেই সকল সেবা পাবেন।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন প্যানেল মেয়র মো. আমিনুল ইসলাম মুন্না এবং অ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু। সভায় খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল্লাহ, কেসিসি’র সচিব মো. আজমুল হক প্রমুখ বক্তৃতা করেন।

সভায় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, বীর মুক্তিযোদ্ধা, কেসিসি’র বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড