• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘পাখিভ্যান পেয়ে নতুন করে পথচলা শুরু কালামের’

  তানভীর লিটন, স্টাফ রিপোর্টার, কুমারখালী-খোকসা (কুষ্টিয়া)

১৯ ডিসেম্বর ২০২২, ১১:১৫
‘পাখিভ্যান পেয়ে নতুন করে পথচলা শুরু কালামের’

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের তারাপুর গ্রামের ভ্যান চালক কালাম। তার একমাত্র আয়ের উৎস ব্যাটারি চালিত পাখিভ্যান গাড়িটি চুরি হাওয়ায় দিশেহারা হয়ে পরে ছিলেন। গত ১০ ডিসেম্বর (শনিবার) বিকালে কুষ্টিয়া বড় বাজার থেকে তার ব্যাটারি চালিত ভ্যানটি চুরি হয়ে যায়।

উপার্জনের একমাত্র উৎস ছিল ব্যাটারি চালিত এই পাখিভ্যানটি। এখন কিভাবে তিনি সংসার চালাবেন? বউ বাচ্চা নিয়ে কোথায় যাবেন? কালামের এসব চিন্তাভাবনার মাঝে আশার আলো হয়ে একটি ভ্যান গাড়ি নিয়ে আজ সকালে নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশনের একটি দল হাজির কালামের বাড়িতে।

নতুন ভ্যান গাড়ি পেয়ে আবেগ আপ্লূত হয়ে কালাম বলেন, নতুন ভ্যান গাড়িটি পেয়ে আমি যেন নতুন জীবন ফিরে পেলাম। ধন্যবাদ জ্ঞাপন করছি যারা আমাকে ভ্যানটি কিনে দিয়েছে। সেই সাথে সাংবাদিকদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সালমা আক্তার, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শরিফুল ইসলাম বিপ্লব, দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিনিধি লিপু খন্দকার, দৈনিক অধিকার ও বিজয় টিভির সাংবাদিক তানভীর লিটন, যুবলীগ নেতা সুজন আলী পলাশসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসী শাহীনা খানের সার্বিক সহযোগিতায় ২০১৬ সালে বিশিষ্ট সমাজসেবক মো. শরিফুল ইসলাম বিপ্লবের তত্ত্বাবধানে কুমারখালী উপজেলার সুলতানপুর মাহাতাবিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ২০১২ সালের এসএসসি ব্যাচের এক ঝাঁক শিক্ষার্থীদের উদ্যোগে সেচ্ছাসেবী সংগঠন নিঃস্বার্থ সেবা ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হয়।

ফাউন্ডেশনটি শিক্ষা, খাদ্য, বস্ত্র ও চিকিৎসাসহ মৌলিক চাহিদা গুলো নিয়ের জেলার দুস্থ অসহায় জনসমষ্টির সহযোগিতায় কাজ করছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড