• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুক্তিযোদ্ধাদের অবদান কখনো ভুলবে না আ. লীগ : প্রবাসী কল্যাণ মন্ত্রী 

  শাহ আলম, গোয়াইনঘাট (সিলেট)

১৭ ডিসেম্বর ২০২২, ১১:৫৫
মুক্তিযোদ্ধাদের অবদান কখনো ভুলবে না আ. লীগ : প্রবাসী কল্যাণ মন্ত্রী 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে দেশকে গড়ে তুলছে। এ দেশের জন্য মুক্তিযোদ্ধাদের যে অবদান, তা আওয়ামী লীগ কখনোই ভুলবে না। আমরা এই দেশকে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে গড়ে তোলার উদ্যোগ নিয়েছি। যেসব মুক্তিযোদ্ধা একেবারে অবহেলিত পড়ে ছিলেন, সরকার তাদের খুঁজে বের করে সব ধরনের ব্যবস্থা নিচ্ছে। তাদের ভাতার ব্যবস্থা করা, মারা গেলে রাষ্ট্রীয় সম্মানের ব্যবস্থা, এমনকি তাদের দাফনের ব্যবস্থাও আমরা করছি।

মন্ত্রী বলেছেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে অস্ত্র তুলে নিয়ে এ দেশ স্বাধীন করেছেন, তাদের সম্মান করা, মর্যাদা দেয়া আমাদের কাজ। দল-মত পৃথক থাকতে পারে, কিন্তু তাদের অবদান আওয়ামী লীগ সরকার কখনো ছোট করে দেখেনি।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে তলাবিহীন ঝুড়ি থেকে আমরা এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। ইনশাআল্লাহ শেখ হাসিনা যদি ক্ষমতায় থাকেন তাহলে ২০৪১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হবো।

মন্ত্রী ইমরান আহমদ এমপি মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার (১৬ ডিসেম্বর) উপজেলা প্রশাসন আয়োজিত গোয়াইনঘাট সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাহমিলুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা প্রজীপ কর্মকর্তা সুশান্ত কুমার দাশের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসলাম প্রমুখ।

মন্ত্রী এর আগে উপজেলার বারহাল ও পূর্ণানগর এই দুটি বধ্যভূমির স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড