• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দীর্ঘ ৭ বছর পর চুয়াডাঙ্গায় আ. লীগের সম্মেলন

সভাপতি ছেলুন, সম্পাদক আজাদ

  কামরুজ্জামান সেলিম, চুয়াডাঙ্গা

১৩ ডিসেম্বর ২০২২, ১৩:০০
দীর্ঘ ৭ বছর পর চুয়াডাঙ্গায় আ. লীগের সম্মেলন
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি সোলাইমান হক জোয়ারদার ছেলুন ও সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ (ফাইল ছবি)

দীর্ঘ ৭ বছর পর অবশেষে অনুষ্ঠিত হলো চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সম্মেলন। শহরের টাউন ফুটবল মাঠে গতকাল সোমবার বেলা ১১টার দিকে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এদিন সম্মেলনের উদ্বোধন করেন- বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি বক্তব্য দেন- দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, বিএনপি সরকার পতনের দিবা স্বপ্ন দেখছে। ১০ ডিসেম্বর গেল। শুধু আতঙ্ক সৃষ্টি ছাড়া বিএনপি কিছুই করতে পারেনি। ১০ দফা দাবী দিয়েছে তার মধ্যে নতুন কোন দাবি নেই। আন্দোলনে হেরেছে মানে নির্বাচনেও হারবে। বিএনপির সাথে কোয়ার্টার ফাইনাল খেলা হয়ে গেছে। এরপর সেমি ফাইনাল খেলা হবে। নির্বাচনে হবে ফাইনাল খেলা। সব খেলাই বিএনপি হারবে।

জেলা আওয়ামী লীগের সম্মেলনের আগে দু পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ওবাইদুল কাদের বলেন, কেন ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলো তা খতিয়ে দেখতে হবে। এ জন্য চুয়াডাঙ্গায় আগত কেন্দ্রীয় নেতৃবৃন্দকে তদন্ত করে দেখতে বলেন তিনি।

রিজার্ভ নিয়ে তিনি আরও বলেন, দেশে ৫ মাসের রিজার্ভ মজুদ আছে। তিন মাসের রিজার্ভ জমা থাকলেই দেশ স্বাভাবিক পরিস্থিতিতে থাকে। সেখানে ৫ মাসের রিজার্ভ মানে দেশে কোনো সংকট নেই।

এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রধান বক্তা এবং খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় অন্য নেতৃবৃন্দের বক্তৃতা করেন।

এর আগে সকাল সাড়ে ৮টায় দু'পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। দু'পক্ষের সংঘর্ষে ৬ জন আহত হওয়ার দাবি করা হচ্ছে।

এই সম্মেলনকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। পদপ্রত্যাশী, নেতা-কর্মীদের বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও তোরণে তোরণে ছেয়ে গেছে পুরো জেলা শহর। এই সম্মেলনে অর্ধ লক্ষাধিক মানুষের সমাগম হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যোগ্য নেতৃত্ব বাছাই করে রাজাকারমুক্ত জেলা আওয়ামী লীগের নতুন কমিটি গড়ার আহ্বান তৃণমূল নেতাকর্মীদের।

সম্মেলন শেষে দ্বিতীয় অধিবেশনে সভাপতি হিসেবে সোলাইমান হক জোয়ারদার ছেলুন ও সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদের নাম ঘোষণা করে কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ২০১৫ সালের ২ ডিসেম্বর টাউন ফুটবল মাঠে জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড