• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যানবাহন ও যাত্রীশূন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক 

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১০ ডিসেম্বর ২০২২, ১৫:৪৫
যানবাহন ও যাত্রীশূন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক 
যানবাহন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক (ছবি : অধিকার)

বাংলাদেশের অর্থনীতির লাইফলাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। প্রতিদিন এখান দিয়ে ১৭টি জেলার হাজার হাজার যানবাহন চলাচল করে। যদিও আজ শনিবার (১০ ডিসেম্বর) বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ অংশে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এর ফলে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই যানবাহন বন্ধ থাকায় জরুরি কাজে বের হওয়া সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েন। পাশাপাশি আঞ্চলিক যানবাহনগুলো মহাসড়কে কম চলাচল করতে দেখা গেছে।

এ দিকে বেলার বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কে যানবাহনের কোনো চাপ নেই বললেই চলে। পাশাপাশি যাত্রীদের আনাগোনাও কম দেখা গেছে। ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এখন সম্পূর্ণ ফাঁকা হয়ে আছে।

শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল, মৌচাক, সাইনবোর্ড পয়েন্টে সরেজমিনে গিয়ে এমনই দৃশ্য লক্ষ্য করা যায়।

কিছুক্ষণ পরপর কিছু যানবাহনকে ঢাকার উদ্দেশ্যে চলে যেতে দেখা যায়। তবে তা অন্যান্য দিনের তুলনায় খুবই স্বল্প। বর্তমানে মহাসড়কে আইন-শৃঙ্খলা বাহিনী ছাড়া কোনো যাত্রী দেখা যায়নি। ধারণা করা হচ্ছে- বিকালের পর থেকে যানবাহন ও যাত্রীর চাপ বাড়বে।

কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই এ কে এম শরফুদ্দীন বলেছেন, আমরা গত তিনদিন ধরেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছি। তবে গত কয়েকদিন যানবাহনের চাপ থাকলেও আজ সকাল থেকে যানবাহনের চাপ খুবই কম।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান জানান, সকাল থেকে সড়কে গাড়ির চাপ কম রয়েছে। বিকালের দিকে হয়তো গাড়ির চাপ বাড়তে পারে।

তিনি আরও বলেন, আমরা কাউকে কোথাও যেতে বাধা দিচ্ছি না। সন্দেহ হলে আমরা তাকে তল্লাশি করে ছেড়ে দিচ্ছি। এ পর্যন্ত আমরা তল্লাশি করে সন্দেহভাজন ছয়জনকে আটক করেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড