• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

মহাসড়কে দূরপাল্লার যানবাহন বন্ধ, যাত্রীদের ভোগান্তি

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১০ ডিসেম্বর ২০২২, ১৩:৩৬
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দূরপাল্লার যানবাহন বন্ধ, যাত্রীদের ভোগান্তি

বিএনপির গনসমাবেশকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অংশে সকাল থেকে দূরপাল্লার যানবাহন বন্ধ রয়েছে। এছাড়া আঞ্চলিক বাস কম থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। গাড়ি কম থাকায় অনেককেই পায়ে হেটে কর্মস্থলে যেতে দেখা যাচ্ছে।

আজ শনিবার (১০ ডিসেম্বর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে সরেজমিনে গিয়ে এমনই চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, দূরপাল্লার বাস না থাকায় অনেকেই মাইক্রোবাস যোগে গন্তব্যস্থলে যাচ্ছে। এছাড়া অনেককেই অ্যাম্বুলেন্সে যেতে দেখা গেছে।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, এইসব মাইক্রোবাসগুলো কয়েকগুণ ভাড়া বেশি নিচ্ছে। তাই বাড়তি ভাড়া দিয়েই যাত্রীরা বাধ্য হয়েই মাইক্রোবাসে গন্তব্যস্থলে যাচ্ছে। এ দিকে দূরপাল্লার টিকেট কাউন্টারগুলোতে গিয়ে দেখা গেছে, বেশিরভাগ টিকেট কাউন্টারগুলো সকাল থেকে খালি রয়েছে। টিকেট কাউন্টারগুলোতে এখন শুনশান অবস্থা বিরাজ করছে।

বেসরকারি অফিসের কর্মকর্তা নাদিমুল ইসলাম বলেন, আমরা সাধারণ মানুষ পড়ছি বিপদে। আরেক জনের চাকরি করি এই পরিস্থিতিতে অফিসে না গেলেও বেতন কাটা দিব। অফিসকে জানাইলাম সড়কে অনেক পুলিশ। গাড়ি নাই। কীভাবে আসব। তারপরেও অফিস থেকে বলছে যে কোনো উপায়ে আসতে নাহলে বেতন কেটে দেওয়া হবে। এখন বেলা ১০টা বাজে।

নারী গার্মেন্টস কর্মী রোকসানা আক্তার জানান, সকালে ৭ থেকে গাড়ির জন্য অপেক্ষা করছি কিন্তু এখনো কোনো গাড়ি পাচ্ছি না। এখন কি করবো পেটের দায়ে চাকরি বাঁচাতে হলে তো আমার জাওয়াই লাগবো। অফিসে কী আমাগো গরিব মানুষের কথা বুঝবে। এমনিতেই দেরি হইয়া গেছে এখন অফিসে পায়ে হাইটা যাইতে ৪৫ মিনিট সময় লাগব।

তিনি আরও বলেন, এখন অফিসে ঢুকলে উপস্থিত লেট দেখাইব তখনই তো জরিমানা হইয়া যাইব। এখন না গেলে তো পুরাই কাইট্টা দিব। এখন যাও একটু পামু তখন তাও পাইতাম না।

মতলব এক্সপ্রেসের নাম প্রকাশে অনিচ্ছুক এক টিকেট বিক্রেতা বলেছেন, সকাল থেকেই দূরপাল্লার টিকেট কাউন্টারগুলো বন্ধ রয়েছে। তবে কি কারণে বন্ধ তা আমি বলতে পারি না। যাত্রী না থাকায় আমাদেরও অর্ধেক বাস আজ চলাচল বন্ধ রয়েছে। কখন পরিস্থিতি স্বাভাবিক হবে তা এখনো বলতে পারছি না।

শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দীন বলেন, সকাল থেকেই পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যাত্রী কম থাকায় হয়তো যানবাহন কম রয়েছে। তবে কি কারণে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে তা আমার জানা নেই।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, সকাল থেকে সড়কে গাড়ির চাপ কম রয়েছে তাই অনেক মানুষ হেটেই যার যার কর্মস্থলে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা কাউকে কোথাও যেতে বাধা দেইনি। সন্দেহ হলে আমরা তাকে তল্লাশি করে ছেড়ে দিচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড