• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

রূপগঞ্জের সড়কে মালবাহী গাড়ি বিকল, দীর্ঘ যানজটে ভোগান্তি

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৮ ডিসেম্বর ২০২২, ১৮:৫৩
রূপগঞ্জের সড়কে মালবাহী গাড়ি বিকল, দীর্ঘ যানজটে ভোগান্তি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মালবাহী বিকল হওয়ায় এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীসাধারন থেকে শুরু করে পথচারীরা। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ভোরে একটি মালবাহী ট্রাক বিকল হলে উপজেলার গোলাকান্দাইল থেকে জিন্দা এলাকা পর্যন্ত এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে এ যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে জানা গেছে, এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কটি প্রশস্থ্য একেবারেই কম। প্রায় ৩০ থেকে ৪০ ফুট প্রশস্থ্য এ সড়কটি প্রশস্থ্যকরণ কাজ চলমান রয়েছে। এসড়ক দিয়ে টাঙ্গাইল, যশোর, মাগুরা, ফরিদপুর, শাহাদাতপুর, পাবনা, বগুরা, মানিকগঞ্জ, গাজিপুরসহ বিভিন্ন জেলার শত শত যাত্রীবাহী এবং মালবাহী পরিবহন চলাচল করে।

গুরুত্বপূর্ণ এ সড়কে কোনো একটি গাড়ি বিকল হয়ে পড়লে দীর্ঘ যানজট সৃষ্টি হয়ে যায়। পরে রেকার লাগিয়ে বিকল হওয়া গাড়ি সরাতে গিয়ে অন্তত ৫ থেকে ১০ ঘন্টা যানজট স্থায়িত্ব থেকে যায়। সীমিত পরিমান হাইওয়ে পুলিশ সদস্য যানজট নিরসন করতে হিমশিম খেতে হয়।

অভিযোগ রয়েছে, এ সড়ক যোগে ফিনেসবিহীন ও লক্করঝক্কর প্রাইভেটকার চলাচল করে । বেশিরভাগ সময়ই এসব ফিনেসবিহীন ও লক্করঝক্কর প্রাইভেটকার নিয়ম ভঙ্গ করেও যানজটের সৃষ্টি করে। আবার কোনো কোনো সময় বিকল হয়ে পড়ে।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে পোনাব এলাকার এশিয়ান হাইয়ে (বাইপাস) সড়কে একটি মালবাহী ট্রাক বিকল হয়ে পড়লে এক পাশের গাড়ি চলাচল একেবারেই বন্ধ হয়ে যায়। মুহুর্তের মধ্যে শত শত গাড়ি আটকা পড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে যায়। পরে হাইয়ে পুলিশ সদস্যরা এসে রেকার লাগিয়ে বিকল হওয়া মালবাহী ট্রাকটি সরায়। সকাল ১০টার দিকে ধীরে ধীরে যানজট কমে আসতে থাকে এবং যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

কয়েকজন মালবাহী ট্রাক চালকের সঙ্গে কথা হয়। তারা জানান, সড়কটি প্রশস্থ্য কম হওয়ার কারনে সড়কের প্রায় জায়গায় গাড়ি নষ্ট হয়ে গেলে যানজটের সৃষ্টি হয়। এতে তারা সঠিক সময় মতো মাল পৌছুতে পারেনা। এতে অনেব কথা শুনতে হয় গাড়ি চালকদের। আবার সবজি জাতীয় পন্য হলে দ্রুত নষ্ট হয়ে যায়।

স্থানীয়রা জানান, যানজট সৃষ্টি হলে পথচারীরা সড়ক দিয়ে চলতে পারেনা। এক দিকে ধুলাবালি অন্য দিকে চলাচলের জায়গা টুকু থাকেনা। প্রশস্থ্যকরণ কাজটি দ্রুত সমাপ্ত করা হলে যানজট থেকে মুক্তি পাওয়া যেতো। এছাড়া পথচারীরাও চলাচল করতে পারতো।

এ ব্যপারে হাইওয়ে পুলিশের এটিএসআই বিজয় কুমার বলেন, আমরা কয়েকজন পুলিশ সদস্য ধুলোবালির মধ্যে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কে ডিউটি করি। চেষ্টা করি যাতে যানজট মুক্ত রাখা যায়। তবে, কম প্রশস্থ্য সড়কে গাড়ি বিকল হলে কিছু করার থাকে না। বিকল হওয়া গাড়ি সরিয়ে যানজট মুক্ত করতে হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড