• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

ধানের ব্যবসার আড়ালে প্রতারণা করতেন এই কারবারি

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

০৮ ডিসেম্বর ২০২২, ১২:৫৩
ধানের ব্যবসার আড়ালে প্রতারণা করতেন এই কারবারি
প্রতারক চক্রের হোতা এরশাদ আলী বাবু (ছবি : অধিকার)

নওগাঁর আত্রাইয়ে ধান ব্যবসায়ী প্রতারক চক্রের হোতা এরশাদ আলী বাবুকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত প্রতারক এরশাদ নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার তাতারপুর গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

রিমান্ডের মাধ্যমে প্রতারণার বিষয় স্বীকার করেছেন বলে বিষয়টি নিশ্চিত করেন আত্রাই থানা ওসি তারেকুর রহমান সরকার।

পুলিশ সূত্রে জানা যায়, প্রতারণার কারণে এরশাদ তাতারপুর গ্রাম ছেরে পার্শ্ববর্তী উপজেলা নিয়ামতপুরের আমইল বোনের বাড়ীতে আশ্রয় নেয়। সেখানে কয়েক মাস প্রতারণার এক পর্যায়ে প্রায় ২০/২২ বছর আগে নিরুদ্দেশ হয় এরশাদ।

নিরুদ্দেশের পর ঢাকা থেকে ধান ব্যবসায়ী সেজে সারা দেশে প্রতারণা চালিয়ে যায়। এর ধারাবাহিকতায় অক্টোবরের ২ তারিখে উপজেলার কাশিয়াবাড়ী ও সোনাইডাঙ্গা গ্রাম থেকে বাজার দরের চেয়ে বেশি দামে ধান ক্রয় করে নাটোর জেলাধীন সিংড়া উপজেলার আলিফ নামে ধান ব্যবসায়ীর কাছে বাজার মূল্যের কম দরে ধান বিক্রি করে।

ধান মাপ চলাকালীন সময়ে ক্রেতার কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়ে কৌশলে পালিয়ে যায় এরশাদ। এ দিকে ধান ওজন করে দেওয়ার পর গৃহস্থ ধানের টাকা চাইলে ক্রেতা বলেন আপনার লোককে টাকা দিয়ে দিয়েছি। টাকা নাপেলে গৃহস্থ তার ধান পুনরায় গোলায় রেখে দিলে ধান ক্রেতা আলিফ বাদী হয়ে আত্রাই থানায় প্রতারণা মামলা করেন।

এ বিষয়ে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. তারেকুর রহমান সরকার বলেন, আমরা দীর্ঘ এক মাসের অধিক সময় ১০/১২টি মোবাইল নম্বর ট্যাকিং করার পর এরশাদের নাম ও ঠিকানা সনাক্ত করতে সক্ষম হই। এরপর জয়পুরহাট জেলার পৃথিবী আবাসিক হোটেলের ২২৫ নং কক্ষ থেকে গত ৬ নভেম্বর রাতে এরশাদকে আটক করি। আটকের পর কোর্টের মাধ্যমে থানায় রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদে জানতে পারি বিভিন্ন স্থানে নাম পরিচয় পরিবর্তন করে আত্মগোপনে থেকে প্রতারণার কাজ চালিয়ে যান।

তিনি আরও বলেন, প্রতারণার কাজে ব্যবহৃত সিমগুলো অন্যের নামে কিনে প্রতারণা শেষে ফেলে দেন। তার নিজের নামে কোনো সিমকার্ড পাওয়া যায়নি এবং একাধিক বিয়ের খবর পাওয়া গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড