• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রায়পুরায় আলোচিত চেয়ারম্যান হত্যা মামলার আসামি গ্রেফতার

  তন্ময় কুমার সাহা, রায়পুরা (নরসিংদী)

০৭ ডিসেম্বর ২০২২, ১৫:৪৭
রায়পুরায় আলোচিত চেয়ারম্যান হত্যা মামলার আসামি গ্রেফতার
রায়পুরা থানা (ফাইল ছবি)

নরসিংদীর রায়পুরায় মির্জাচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাফর ইকবাল মানিক হত্যার ঘটনায় ২১ জনকে আসামি করে রায়পুরা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার (৫ ডিসেম্বর) রাতে নিহত চেয়ারম্যান মানিকের স্ত্রী মাহফুজা আক্তার বাদী হয়ে রায়পুরা থানায় মামলাটি করেন।

মানিক হত্যার ঘটনায় মহরম আলী নামে মির্জাচরের একজন মেম্বারকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বাঁশগাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ মীর মাহবুবুর রহমান। তিনি জানান, গ্রেফতারকৃত মহরম আলী ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ড ইউপি সদস্য ও মামলার ৭নং এজাহার ভুক্ত আসামি।

এর আগে শনিবার (৩ ডিসেম্বর) বিকালে শান্তিপুর এলাকায় চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি টানা দুইবার মির্জাচর ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এবং একই ইউনিয়নের যুবলীগ সভাপতিও ছিলেন তিনি।

উল্লেখ্য, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মির্জাচর ইউনিয়ন থেকে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছিলেন মো. ফিরোজ মিয়া। তার সঙ্গে বিদ্রোহী প্রার্থী হিসাবে লড়েই করে জয়ী হন জাফর ইকবাল মানিক। এরই জেরে দুপক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়। এরপরই বিভিন্ন বিষয় নিয়ে সৃষ্ট দ্বন্দ্বে এলাকা ছাড়া ছিলেন ফিরোজ সমর্থকরা।

গত শুক্রবার (২ ডিসেম্বর) এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অনুরোধে দুটি পক্ষ বৈঠক করে। সমঝোতা না মেনে সভা থেকে উঠে যায় ফিরোজের লোকেরা। ঘটনার দিন শনিবার (৩ ডিসেম্বর) চেয়ারম্যান জাফর ইকবাল মানিক বাড়ি থেকে বের হয়ে শান্তিপুর স্কুল মাঠে গেলে তাকে লক্ষ্য করে গুলি করে দুর্বৃত্তরা। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয় এবং পরদিন রবিবার রায়পুরা অডিটরিয়াম মাঠে প্রথম জানাজা ও শ্রদ্ধা জানান স্থানীয় সাংসদ রাজিউদ্দিন আহমেদ রাজ্ এমপিসহ সর্বস্তরের জনগন। পরে নিহতের নিজ বাড়িতে ২য় জানাজা শেষে মরদেহ দাফন করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড