• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে বিএনপির আরও চার কর্মী গ্রেফতার

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৪ ডিসেম্বর ২০২২, ১৬:২৪
রূপগঞ্জে বিএনপির আরও চার কর্মী গ্রেফতার
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপি ও ছাত্রদলের আরও চার কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আজ রবিবার (৪ ডিসেম্বর) ভোরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ থানার ওসি/তদন্ত হুমায়ুন কবির মোল্লা জানান, ছাত্রলীগ কর্মী নাহিদ প্রদানের ওপর হামলা, মোটরসাইকেলে অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলা জাহাঙ্গীর এলাকার মৃত আলাউদ্দিনের ছেলে আফতাব উদ্দিন খোকা, মৃত আবুল হাসেমের ছেলে তাইজুদ্দিন, পাইস্কা এলাকার মৃত সোনা মিয়ার ছেলে হাজী হুমায়ুন কবির ও চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার আব্দুল গফুরের ছেলে আবু হানিফ।

গ্রেফতারকৃত আফতাব উদ্দিন খোকা ও তাইজুদ্দিনকে তিন দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। বাকি দুজনকে সন্দেহজনক আসামি করা হয়েছে।

এর আগে শনিবার (৩ ডিসেম্বর) শুক্রবার ও (২ ডিসেম্বর) ভোরে বিএনপি ও ছাত্রদলের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করে জেলা যেতে পাঠিয়েছে পুলিশ। সব মিলিয়ে এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হলো।

তিন দফা গ্রেফতারের পর থেকেই গ্রেফতার আতঙ্কে রয়েছেন বিএনপি নেতাকর্মীরা। গ্রেফতার এড়াতে তারা বাড়িঘর ছেড়েছেন।

গত (২৭ নভেম্বর) রাতে বিএনপি ও ছাত্রদলের মশাল মিছিল থেকে মোটরসাইকেলে আগুন, ককটেল বিস্ফোরণ ও আহত করার অভিযোগ এনে ছাত্রলীগ কর্মী রাশিদুল প্রধান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

গেল সোমবার (২৮ নভেম্বর) রূপগঞ্জ থানায় দায়ের করা মামলায় জেলা বিএনপির সদস্য সচিব গোলাম ফারুক খোকন ও উপজেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুনসহ ৩৮ জনকে নামীয় এবং ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার বাদী রাশেদুল প্রধান উপজেলার রূপসী প্রধান বাড়ির জালাল প্রধানের ছেলে। তিনি নিজেকে তারাবো পৌরসভার ৪নং ওয়ার্ড ছাত্রলীগ কর্মী দাবি করেন।

ছাত্রলীগ কর্মী রাশিদুল প্রধান জানান, একটি মোটরসাইকেল যোগে রূপসী থেকে কাঞ্চনে বোনের বাড়ী যাবার পথে গাউছিয়া এলাকার এশিয়ান হাইওয়ে সড়কে দেখেন বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল করছেন। এ সময় তারা বলে শালায় ছাত্রলীগ করে ওরে ধর। তাদের মারধরে হাত ভেঙে যায় ও মাথায় ৬টি সেলাই লাগে। রাশেদুল যে মোটরসাইকেল দিয়ে যাচ্ছিল সেটিও তারা আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক মাহফুজুর রহমান হুমায়ুন জানান, এটি একেবারে সাজানো ঘটনা। ১০ ডিসেম্বরের সমাবেশকে সামনে রেখে আমাদের গ্রেফতার করতে ও ভয়ভীতি দেখাতে এসব মামলা। এসব নাটক করে আন্দোলন দমানো যাবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড