• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলুর বীজ নিয়ে চলছে প্রতারণা, ব্যবসায়ীকে জরিমানা

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

০৪ ডিসেম্বর ২০২২, ১৬:১১
আলুর বীজ নিয়ে চলছে প্রতারণা, ব্যবসায়ীকে জরিমানা

রংপুরে চলতি মৌসুমে আলু বীজ নিয়ে একটি চক্র প্রতারণায় নেমেছে। একটি নামীদামী ফার্মের মোড়কে ও টিস্যু কালচার পদ্ধতিতে উৎপাদিত বীজ লিখে নকল প্যাকেট তৈরি করে সেই প্যাকেটে একটি হিমাগারের সংরক্ষিত বীজ আলু ভরে বাজারজাত করার সময় অভিযান চালিয়ে তা আটক করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয় রংপুর।

আজ রবিবার দুপুরে নগরীর দর্শনা এলাকায় এ অভিযান চালায় সংস্থাটি এ সময় ঐ প্রতিষ্ঠানের ৬০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে ভোক্তার সহকারী পরিচালক আরিফ মিয়া। পাশাপাশি নকল প্যাকেটের ৪৮ বস্তা বীজ আলু জব্দ করে ভোক্তা।

সুপ্রিম সিডের মোড়কে ঐ আলু বীজ আলমগীর হোসেন নামে এক ব্যবসায়ী ঐ হিমাগারে সংরক্ষণ করেছিল বলে জানায় হিমাগার কর্তৃপক্ষ।

আলমগীর জেলার পীরগাছা উপজেলার একজন আলু ব্যবসায়ী। অভিযানে ঐ ব্যবসায়ীকে পাওয়া না গেলে হিমাগার কর্তৃপক্ষকে জরিমানা করে ভোক্তা। অভিযানে উপস্থিত ছিলেন- কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, মেট্রোপলিটন পুলিশের সদস্যরা ছাড়াও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয় রংপুরের কর্মকর্তাবৃন্দ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিভাগীয় কার্যালয় রংপুরের সহকারী পরিচালক আরিফ মিয়া বলেন, একটি প্রতারক চক্র কৃষকদের সাথে প্রতারণা করে স্থানীয়ভাবে বীজ আলু কিনে রংপুর জেলার কিষান হিমাগারে সুপ্রিম সিড লেখা টিস্যু কালচার পদ্ধতিতে উৎপাদিত বীজ আলু হিসাবে ৪০ কেজি করে বস্তা প্যাকেট করছিল।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৪ ধারায় অপরাধে ৬০ হাজার টাকা জরিমানা প্রদান করলে অপরাধী জরিমানার টাকা প্রদান করে ছাড়া পায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড