• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

শাহজাদপুরে কম্বলকাণ্ডের তদন্তে বেড়িয়ে এলো চেয়ারম্যানদের সঙ্গে এমপির দূরত্ব

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০৪ ডিসেম্বর ২০২২, ১৩:১৬
শাহজাদপুরে কম্বলকাণ্ডের তদন্তে বেড়িয়ে এলো চেয়ারম্যানদের সঙ্গে এমপির দূরত্ব

চেয়ারম্যানরা দুর্নীতিবাজ তাই কম্বল সঠিকভাবে বণ্টনের জন্য আমি প্রতিটি ইউনিয়নে নিজে থেকে সেগুলো বিতরণ করতে চেয়েছিলাম। কিন্তু এটাকে ভিন্নভাবে উপস্থাপন করে সংবাদকর্মীদের বলা হয়েছে। আর হ্যাঁ সব কটি ইউনিয়ন নয় মাত্র দুটি ইউনিয়ন কম্বল ফেরত দিয়েছে। পূর্ব আক্রোশ থেকে তারা আমার বিরুদ্ধে মিথ্যা প্রোপ্যাগান্ডা ছড়িয়েছেন।

গতকাল শনিবার শাহজাদপুর উপজেলার শক্তিপুররে নিজ বাসভবন এক সংবাদ সম্মেলনে নিজের দায়সারতে এ কথা বলেন সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনর জাতীয় সংসদ সদস্য মরিনা জাহান কবিতা।

তিনি আরও বলেন, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের মধ্যে বিভাজন সৃষ্টিকারীরা আমার বিরুদ্ধে নানাভাবে প্রোপ্যাগান্ডা ছড়ানোর চেষ্টা করছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। গালা ইউনিয়নর চেয়ারম্যান আব্দুল বাতেন দুর্নীতির সাথে জড়িত। তারা ভিজিএফ থেকে শুরু করে কোনো প্রকল্পরে কাজ সঠিকভাবে না করে দুর্নীতি করে। তাদর বিরুদ্ধে আমার কাছে একাধিক অভিযোগ আছে।

এ দিকে এমপির এমন বক্তব্যে উপজেলার রাজনৈতিক অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক উপজেলা আওয়ামী নেতা বলেন- দলের এমপির এমন বক্তব্যে দলের মধ্যে বিভাজন ও চেয়ারম্যানদের সাথে এমপির দূরত্ব পষ্ট হয়েছে। আওয়ামী লীগ একটি বড় দল এখানে নেতৃত্ব স্থানীয়দের আরও সংযত হয়ে কথা বলা উচিত।

অপর দিকে শাহজাদপুর পিআইও অফিসের উপ সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তিনি সকল চেয়ারম্যানকে ফোন করে জানিয়েছেন, বরাদ্দকৃত কম্বল থেকে ২শ কম্বল স্থানীয় সংসদ সদস্যদের জন্য রাখতে হবে। এটি তিনি নিজে বিতরণ করবেন। আর বিষয়টি মানতে নারাজ ইউপি চেয়ারম্যানরা। আর এজন্যেই বৃহস্পতিবার সকালে ৬টি ইউনিয়নের চেয়ারম্যানরা কম্বল ফেরত দিয়ে গেছেন। সেগুলো উপজেলা গুদামে রাখা হয়েছে।

এ সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ কৃষকলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুর শাহজাদপুর উপজেলার ১৩টি ইউনিয়নর চার হাজার অসহায় শীতার্তদের মাঝ বিতরণর জন্য বরাদ্দকৃত কম্বল ৬ ইউনিয়নের চেয়ারম্যান ফেরত দেন। তাদের দাবি প্রতিটি ইউনিয়নের বরাদ্দকৃত ৩৫০ কম্বলের মধ্যে ২০০ কম্বল এমপি ফেরত চেয়েছে। তাই এই সামান্য কম্বল তাদের হবেনা বিধায় তারা বরাদ্দের সব কম্বল শাহজাদপুর ইউএনও অফিসে ফেরত দিয়েছেন।

যদিও ফেরতকৃত কম্বল এখন কে বিতরণ করবে সে বিষয়ে এখনো নিশ্চিত করে কোন তথ্য পাওয়া যাইনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড