• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাষ্ট্রের বিরোধিতার অভিযোগ মাথায় নিয়েও বহাল তবিয়তে ব্যাংক কর্মকর্তা

  আব্দুল মান্নান রানা, ঝিনাইদহ

০৪ ডিসেম্বর ২০২২, ১২:৪৮
রাষ্ট্রের বিরোধিতার অভিযোগ মাথায় নিয়েও বহাল তবিয়তে ব্যাংক কর্মকর্তা
অগ্রণী ব্যাংক ঝিনাইদহ আঞ্চলিক শাখার ডিজিএম মানস কুমার পাল (ছবি : অধিকার)

অগ্রণী ব্যাংক ঝিনাইদহ আঞ্চলিক শাখার ডিজিএম মানস কুমার পালের বিরুদ্ধে রাষ্ট্র ও সরকার বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগ উঠেছে। সম্প্রতি এ সংক্রান্ত একটি অডিয়ো ক্লিপসে তার প্রমাণ পাওয়া গেছে।

তথ্য নিয়ে জানা গেছে- মানস কুমার পাল ঝিনাইদহ শাখায় যোগদানের পর থেকেই একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড করে যাচ্ছেন। তিনি অফিসের স্টাফদের সামনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন অশালীন ও কটূক্তি মন্তব্য করেন। কোনো স্টাফ এর প্রতিবাদ করলে তাকে শাস্তিমূলক বদলি করা হয়।

সর্বশেষ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অডিয়ো ক্লিপস বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে। তার এই অডিয়ো ক্লিপসের কথোপকথন শুনে ক্ষোভে ফুসে উঠেছেন স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের নেতৃবৃন্দরা। অবিলম্বে তারা এই কর্মকর্তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে অগ্রণী ব্যাংক ঝিনাইদহ আঞ্চলিক শাখার ব্যবস্থাপক মানস কুমার পাল জানান, আমি কখনোই এ ধরনের মন্তব্য করি নাই। কেউ আমার কণ্ঠ এডিট করে অপপ্রচার চালাচ্ছে। এগুলো করে আমার কিছুই হবে না। ফলে ঝিনাইদহ অগ্রণী ব্যাংক আঞ্চলিক শাখার ডিজিএম মানস কুমার পাল দিন দিন আরও বেপরোয়া হয়ে উঠেছে।

অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মুরশেদুল কবির জানান, বিষয়টি তার নজরে আসলে তিনি একটি তদন্ত কমিটি গঠন করে দেন। পরবর্তীকালে তদন্ত কমিটি অগ্রণী ব্যাংকের খুলনা সার্কেল অফিসে অভিযুক্ত ডিজিএম এবং সাক্ষীদের নিয়ে তদন্ত করে। সেখানে অভিযোগের বিষয়টি সুস্পষ্টভাবে প্রমাণিত হয়। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও সেই কমিটির তদন্ত অদৃশ্য কারণে আজও আলোর মুখ দেখেনি।

এ ব্যাপারে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সভাপতি জাকির হোসেন দুঃখ প্রকাশ করে বলেন, এ ধরনের ন্যক্কার জনক ঘটনার সাথে জড়িতদের যদি বিচার না হয় তাহলে ভবিষ্যতে স্বাধীনতা বিরোধীরা মাথাচাড়া দিয়ে উঠবে। আমরা ডিজিএমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড