• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে সভা চলাকালে প্রকাশ্যে গুলি চালিয়ে চেয়ারম্যানকে হত্যা

  তন্ময় কুমার সাহা, রায়পুরা (নরসিংদী)

০৪ ডিসেম্বর ২০২২, ১২:৩২
নরসিংদীতে সভা চলাকালে প্রকাশ্যে গুলি চালিয়ে চেয়ারম্যানকে হত্যা

নরসিংদীর রায়পুরায় মির্জাচরে দুর্বৃত্তদের গুলিতে বর্তমান চেয়ারম্যান জাফর ইকবাল মানিক নিহত হয়েছেন। একটি সভা চলাকালীন সময়ে সন্ত্রাসীরা খুব কাছ থেকে তাকে লক্ষ্য করে গুলি করে। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

গতকাল শনিবার (৩ ডিসেম্বর) বিকালে রায়পুরায় দুর্গম চরাঞ্চল মির্জাচরে ইউনিয়নের শান্তিপুর প্রাইমারি স্কুল মাঠে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার পরপর আতঙ্কে উপস্থিত লোকজন দিকবিদিক ছুটে যায়। খবর পেয়ে রায়পুরা থানাপুলিশ ঘটনাস্থলে রওনা দিয়েছে। নিহত সাবেক চেয়ারম্যান জাফর ইকবাল মানিক মির্জাপুর ইউনিয়ন যুবলীগের দুইবারের সভাপতি।

জানা যায়, একটি সভায় যোগ দিতে রায়পুরায় মির্জাচরে ইউনিয়নের শান্তিপুর স্কুল মাঠে যান মির্জাচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফর ইকবাল মানিক। সভাস্থলে যাওয়ার কিছুক্ষণ পর তিন সন্ত্রাসী সাবেক চেয়ারম্যানকে লক্ষ করে শর্ট গান দিয়ে গুলি করে। গুলিবিদ্ধ হয়ে সে মাটিতে লুটিয়ে পড়লে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকা নেওয়ার পর তার মৃত্যু হয়।

মির্জাচর ইউনিয়নের ছাত্রলীগের যুগ্ম আহবায়ক স্বাধীন খান রুবেল সাংবাদিকদের জানিয়েছেন, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে সাবেক চেয়ারম্যান ফারুকুল ইসলাম ও সাবেক নিহত চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। ঝড়গা ও দ্বন্দ্বের জেরে ফারুকুল ইসলাম ও তার সমর্থকরা এলাকা ছাড়া হয়ে পড়ে। সম্প্রতি তারা এলাকায় ফিরে আসে। এরই মধ্যে গেল শুক্রবার দুই পক্ষের মধ্যে বিরোধ মীমাংসা হওয়ার কথা ছিল এবং তারা বসছিল। কিন্তু ফারুক সমর্থকরা তা না মেনে আগামী শুক্রবার মীমাংসার তারিখ নির্ধারণ করতে চায়।

তিনি জানিয়েছেন, এই নিয়ে গতকাল শুক্রবার তাদের দুই সমর্থকদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এই মধ্যে আজ শনিবার বিকেলে সাবেক চেয়ারম্যান জাফর ইকবাল মানিক শান্তিপুর স্কুলের একটি প্রোগামে যোগ দিতে গেলে সেখানে তাকে সন্ত্রাসীরা গুলি করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রায়পুরা অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সত্যজিৎ ঘোষ সাংবাদিকদের বলেন, সাবেক চেয়ারম্যান গুলিবিদ্ধ হয়েছে। কিন্তু মারা যাওয়ার বিষয়টি এখনো নিশ্চিত হতে পারিনি। তাকে প্রথমে নরসিংদী সদর হাসপাতাল ও পরে ঢাকায় নেওয়া হচ্ছে। আমরা এলাকার যাচ্ছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড