• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে ফের বিএনপি-ছাত্রদলের পাঁচ নেতাকর্মী গ্রেফতার

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৩ ডিসেম্বর ২০২২, ১৬:৪৫
রূপগঞ্জে ফের বিএনপি-ছাত্রদলের পাঁচ নেতাকর্মী গ্রেফতার
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপি ও ছাত্রদলের আরও পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার (৩ ডিসেম্বর) ভোরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ওসি/তদন্ত হুমায়ুন কবির মোল্লা।

গ্রেফতারকৃতরা হলেন- নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের কোষাধ্যক্ষ ও রূপগঞ্জ উপজেলার ভুলতা ইউনিয়নের মর্তুজাবাদ এলাকার শাহজালালের ছেলে গুলজার হোসেন, ভোলাবো ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ও কুরিয়াল এলাকার জাকির হোসেনের ছেলে তারিকুল ইসলাম, সহ সভাপতি ও আতলাপুর এলাকার আব্দুস সালামের ছেলে আনিসুর রহমান, তারাবো পৌরসভার বিএনপির যুগ্ম আহবায়ক ও নোয়াপাড়া এলাকার হাজী শামসুল হকের ছেলে তাশিফ হক ওসমান, কাঞ্চন পৌরসভার ৪নং ওয়ার্ড বিএনপি সভাপতি ও রানীপুর এলাকার মৃত সোনা মিয়ার ছেলে তোফাজ্জল হোসেন।

এর আগে শুক্রবার (২ ডিসেম্বর) ভোরে বিএনপি ও ছাত্রদলের ৭ নেতাকর্মীকে গ্রেফতার করে জেলা যেতে পাঠিয়েছে পুলিশ।

দুই দফা গ্রেপ্তারের পর থেকেই গ্রেফতার আতঙ্কে রয়েছেন বিএনপি নেতাকর্মীরা। গ্রেফতার এড়াতে তারা বাড়িঘর ছেড়েছেন।

গত (২৭ নভেম্বর) রাতে বিএনপি ও ছাত্রদলের মশাল মিছিল থেকে মোটরসাইকেলে আগুন, ককটেল বিস্ফোরণ ও আহত করার অভিযোগ এনে ছাত্রলীগ কর্মী রাশিদুল প্রধান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

গত সোমবার (২৮ নভেম্বর) রূপগঞ্জ থানায় দায়ের করা মামলায় জেলা বিএনপির সদস্য সচিব গোলাম ফারুক খোকন ও উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুনসহ ৩৮ জনকে নামীয় এবং ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার বাদী রাশেদুল প্রধান উপজেলার রূপসী প্রধান বাড়ির জালাল প্রধানের ছেলে। তিনি নিজেকে তারাবো পৌরসভার ৪নং ওয়ার্ড ছাত্রলীগ কর্মী দাবি করেন।

ছাত্রলীগ কর্মী রাশিদুল প্রধান জানান, একটি মোটরসাইকেল যোগে রূপসী থেকে কাঞ্চনে বোনের বাড়ী যাবার পথে গাউছিয়া এলাকার এশিয়ান হাইওয়ে সড়কে দেখেন বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল করছেন। এ সময় তারা বলে শালায় ছাত্রলীগ করে ওরে ধর। তাদের মারধরে হাত ভেঙে যায় ও মাথায় ৬টি সেলাই লাগে। রাশেদুল যে মোটরসাইকেল দিয়ে যাচ্ছিলো সেটিও তারা আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক মাহফুজুর রহমান হুমায়ুন জানান, এটি একেবারে সাজানো ঘটনা। ১০ ডিসেম্বরের সমাবেশকে সামনে রেখে আমাদের গ্রেফতার করতে ও ভয়ভীতি দেখাতে এসব মামলা। এসব নাটক করে আন্দোলন দমানো যাবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড