• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারের জন্য সংঘর্ষে বহু হতাহত 

  আনোয়ার পারভেজ, নাটোর

০৩ ডিসেম্বর ২০২২, ১৬:৩৩
পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারের জন্য সংঘর্ষে বহু হতাহত 

নাটোরের সিংড়ায় পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের লড়াইয়ে ১৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। আজ শনিবার ভোর ৬টায় উপজেলার ডাহিয়া ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামে ঘটনাটি ঘটে। এতে ১৫ জন নারী-পুরুষ-বৃদ্ধ গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হন।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে উপজেলার বেড়াবাড়ি গ্রামে খাস জায়গা নিয়ে আধিপত্য বিস্তারের এই লড়াই চলে আসছে। এক পক্ষের নেতৃত্বে রয়েছেন উপজেলা আ. লীগের সাবেক সহ দপ্তর সম্পাদক রেজাউল করিম ওরফে রেজা ও তার সহোদর ভাই সাইফুল ইসলাম এবং ডাহিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি, ইউপি সদস্য মানিক হোসেন আর অপর পক্ষের নেতৃত্বে রয়েছেন স্থানীয় ২ নম্বর ওয়ার্ড আ. লীগের সভাপতি আনোয়ার হোসেন।

শনিবার সকাল হতে না হতেই দু’পক্ষের মধ্যে গোলাগুলি শুরু হয়। যদিও এই সংঘর্ষের জন্য এক পক্ষ অন্য পক্ষকে দায়ী করে আসছে। সংঘর্ষে গুলিবিদ্ধরা হলেন- শামীম (৩০), সবুজ (৩২), রিপন (২৮), আব্দুল মান্নান হাজী (৫৫), আব্দুর রউফ (৩০), লাকি (২৬), সাইদুল (২৭), বাবু (৪৫), নয়ন (২৪), আমিরুল ইসলাম (৭৫), মোজাম্মেল (৫৫), জামাল (২৪), শিরিনা খাতুন (২৫)।

এক পক্ষের নেতৃত্বে থাকা উপজেলা আ. লীগের সাবেক সহ দপ্তর সম্পাদক রেজাউল করিম ওরফে রেজা বলেন, জরুরি কাজে নাটোর রয়েছি। আমি ও আমার ভাই এই ঘটনার সাথে জড়িত নই বলে দাবি করেন।

আর ইউপি সদস্য মানিক হোসেন বলেন, আমি গ্রামে থাকি না। তবে তার পক্ষেরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানান তিনি।

অপর পক্ষের স্থানীয় ২ নম্বর ওয়ার্ড আ. লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, সাইফুল ও মানিক মেম্বারের নেতৃত্বে তার পক্ষের লোকজনের উপর অতর্কিত ভাবে এই হামলা চালানো হয়েছে। তার পক্ষের ১৬ জন আহত হয়েছে।

সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মইনুল হক রিকো বলেন, আহতরা সবাই গুলিবিদ্ধ। আহতদের মধ্যে পাঁচজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও গুরুতর ১১ জনকে বগুড়া শহীদ জিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল মজিদ মামুন বলেন, আধিপত্য বিস্তার এই গোলাগুলির ঘটনা। তিনি এখন হাসপাতালের আহতদের চিকিৎসার ব্যবস্থা নিয়ে ব্যস্ত রয়েছেন। তবে আহতরা সবাই গুলিবিদ্ধ এবং আনোয়ার হোসেন পক্ষের লোকজন।

সিংড়া থানার ওসি মিজানুর রহমান বলেন, আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধ নিয়ে এই ঘটনা ঘটেছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে নয়জনকে আটক করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড