• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে মাটি কেটে জরিমানা গুনলেন ভূমিখেকো

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

০৩ ডিসেম্বর ২০২২, ১৪:১৫
অবৈধভাবে মাটি কেটে জরিমানা গুনলেন ভূমিখেকো

হালদা নদীর বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় অবৈধভাবে মাটি কাটার দায়ে মো. রুবেল নামে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও স্কেভেটর জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল শুক্রবার (২ ডিসেম্বর) বিকালে হালদা নদীর উত্তর মাদার্শা অংশের বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, হালদা নদীর বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় মাটি কাটার গোপন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম শুক্রবার বিকালে উত্তর মাদার্শা এলাকায় এ অভিযান পরিচালনা করেন। এ সময় মাটি কাটার দায়ে স্কেভেটর মালিক রুবেলকে ৫০ হাজার টাকা জরিমানা ও স্কেভেটর জব্দ করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলম জানান, হালদা নদীর উত্তর মাদার্শা অংশের বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় মাটি কাটার দায়ে মো. রুবেল নামে এক ব্যক্তিকে মাটি কাটা প্রমাণিত হওয়ায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ডিসিআর মূলে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উত্তর মাদার্শা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাহেদুল আলমের সহযোগিতায় মাটি কাটায় ব্যবহৃত স্কেভেটর জব্দ করা হয়। আমাদের এই অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড