• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে বিএনপি-ছাত্রদলের সাত কর্মী গ্রেফতার

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৩ ডিসেম্বর ২০২২, ১২:৫৭
রূপগঞ্জে বিএনপি-ছাত্রদলের সাত কর্মী গ্রেফতার
গ্রেফতারকৃত বিএনপি-ছাত্রদলের নেতাকর্মীরা (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাড়িঘরে পুলিশের অভিযানে এক রকম আতঙ্কে রয়েছেন বিএনপি নেতাকর্মীরা। গ্রেফতার এড়াতে বিএনপি নেতাকর্মীরা বাড়িঘর ছেড়েছেন।

এরই মধ্য ছাত্রলীগ কর্মী মোটরসাইকেলে আগুন, ককটেল বিস্ফোরণ ও আহত করার মামলায় বিএনপি ও ছাত্রদলের সাত কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল শুক্রবার (২ ডিসেম্বর) ভোরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার অলিউল্লাহ গাজীর ছেলে তৌকির আহমেদ, জামালের ছেলে জাহিদ, জসীম উদ্দীনের ছেলে শাহাদাত ওরফে বাবু, কায়েতপাড়া পূর্বপাড়া এলাকার হারুনুর রশিদের ছেলে আজগর আলী, তারাবো বিশ্বরোড খালপাড় এলাকার জয়নালের ছেলে জুয়েল মাহমুদ, যাত্রামুড়া এলাকার হাজী মহিজ উদ্দিনের ছেলে ইমরান খান ও মর্তুজাবাদ এলাকার জামাল মিয়ার ছেলে মোমেন মিয়া।

গ্রেফতারের পর গ্রেফতারকৃতদের তিন দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ইন্সপেক্টর ওসি/ তদন্ত হুমায়ুন কবির মোল্লা।

এর আগে সোমবার (২৮ নভেম্বর) হামলা করে হত্যার চেষ্টা, মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেছেন উপজেলা ছাত্রলীগ কর্মী রাশেদুল প্রধান। মামলায় বিএনপি নেতা গোলাম ফারুক খোকন ও এডভোকেট মাহফুজুর রহমান হুমায়ুনসহ ৩৮ জনকে নামীয় ও ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার বাদী রাশেদুল প্রধান উপজেলার রূপসী প্রধান বাড়ির জালাল প্রধানের ছেলে। তিনি নিজেকে তারাবো পৌরসভার ৪নং ওয়ার্ড ছাত্রলীগ কর্মী দাবি করেন।

ছাত্রলীগ কর্মী রাশিদুল প্রধান জানান, একটি মোটরসাইকেল যোগে রূপসী থেকে কাঞ্চনে বোনের বাড়ী যাবার পথে গাউছিয়া এলাকার এশিয়ান হাইওয়ে সড়কে দেখেন বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল করছেন। এ সময় তারা বলে শালায় ছাত্রলীগ করে ওরে ধর। তাদের মারধরে হাত ভেঙে যায় ও মাথায় ৬টি সেলাই লাগে। রাশেদুল যে মোটরসাইকেল দিয়ে যাচ্ছিল সেটিও তারা আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

এ বিষয়ে উপজেলা বিএনপির আহবায়ক মাহফুজুর রহমান হুমায়ুন জানান, এটি একেবারে সাজানো ঘটনা। ১০ ডিসেম্বরের সমাবেশকে সামনে রেখে আমাদের গ্রেফতার করতে ও ভয়ভীতি দেখাতে এসব মামলা। তারা নিজেরাই এ ঘটনা ঘটিয়েছে বলে স্থানীয়দের ধারণ করা ভিডিওতে আমরা প্রমাণ পেয়েছি। সেই ভিডিয়ো আমাদের কাছে আছে। এসব নাটক করে আন্দোলন দমানো যাবেনা। আশা করছি এসব মিথ্যা মামলায় পুলিশ বিএনপি নেতাদের হয়রানি করবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড