• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএসসিতে কেউ পাস না করায় তিন শিক্ষা প্রতিষ্ঠান বিপাকে

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০২ ডিসেম্বর ২০২২, ১১:৪৫
এসএসসিতে কেউ পাস না করায় তিন শিক্ষা প্রতিষ্ঠান বিপাকে

সিরাজগঞ্জে এসএসসি ও সমমানের পরীক্ষায় তিন প্রতিষ্ঠানে কোনো শিক্ষার্থী পাস না করায় জবাব চেয়ে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

গেল বুধবার (৩০ নভেম্বর) দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামসুল হক স্বাক্ষরিত ওই নোটিশে আগামী তিন কর্ম দিবসের মধ্যে লিখিতভাবে জবাব দিতে বলা হয়েছে।

শোকজ নোটিশ পাওয়া এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলো হলো উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নের ইসলামপুর (মাঝিপাড়া) ধরইল দাখিল মাদরাসা, রামকৃষ্ণপুর ইউনিয়নের কালিকাপুর দাখিল মাদরাসা ও বড়পাঙ্গাসী ইউনিয়নের খন্দকার নূরুন নাহার জয়নাল আবেদিন দাখিল মাদরাসা।

গত ২৮ নভেম্বর (সোমবার) দুপুরে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর জানা যায়, ওই তিন প্রতিষ্ঠানের কেউ পাস করেনি।

এ ঘটনায় পরদিন মঙ্গলবার ‘সিরাজগঞ্জের তিন মাদরাসায় কেউ পাস করেনি’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে বিভিন্ন মিডিয়া। প্রতিবেদনটি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নজরে এলে তিনি এই শোকজ নোটিশ দেন।

গতকাল বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে শোকজ নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে কালিকাপুর দাখিল মাদরাসার সুপার ওবায়দুল্লাহ সেখ বলেন, ‘গতকাল নোটিশটি পেয়েছি। কোনো শিক্ষার্থী পাস না করার বিষয়ে তিন কর্ম দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।’

খন্দকার নুরুন্নাহার জয়নাল আবেদীন দাখিল মাদরাসার সুপার রেজাউল করিম ও ইসলামপুর ধরইল (মাঝিপাড়া) দাখিল মাদরাসার সুপার (ভারপ্রাপ্ত) নুরুল ইসলামও নোটিশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম শামসুল হক বলেন, বিষয়টি জানার পর প্রতিষ্ঠানগুলোর প্রধানকে শোকজ করা হয়েছে। তাদের উত্তর পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড