• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

হরিরামপুরে কবরস্থান থেকে কঙ্কাল চুরি

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ):

০১ ডিসেম্বর ২০২২, ১৭:২১
কঙ্কাল চুরি

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার একটি কবস্থান থেকে রাতের আঁধারে ছয়টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। বুধবার রাতের কোন এক সময় হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের দানিস্তপুর দারুল আমান মুসলিম কবরস্থান থেকে কঙ্কালগুলো চুরি হয়।

স্থানীয়রা জানান, গতকাল রাতের কোন একসময় কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরির ঘটনা ঘটে। পুরুষের দুটি কবর খোরা অবস্থায় এবং পাঁচটি কবর খুরে আবার নতুন করে ঢেকে দেয়া অবস্থায় দেখা গেছে। এর কয়েক মাস আগে মহিলা কবরের তিনটা কবরও আংশিক খোরা দেখে গেছে, তখন শিয়াল খুরেছে বলে ধারণা করেছিল স্থানীয়রা। কবরস্থানের দেখভাল কারী স্থানীয় মোশাররফ হোসেন শিকদার বলেন, গতকাল রাতের কোন একসময় কবরস্থান থেকে ছয়টি কঙাল চুরির ঘটনা ঘটেছে। প্রথমে দুটি কবর খোরা অবস্থায় এবং পাঁচটি কবর খুরে আবার নতুন করে ঢেকে দেয়া অবস্থায় দেখা গেছে। সবগুলো পুরুষের কবর ছিলো। কয়েক মাস আগে মহিলা কবরের তিনটা কবরও আংশিক খুরা অবস্থায় দেখা গেছে।

বলড়া ইউনিয়নের চেয়ারম্যান মোসলেম উদ্দিন খান কুন্নু বলেন, স্থানীয় বাসিন্দারা সকালে ঘটনাটি জানান। সাতটি কবর খোরা হয়েছে। এর আগেও ওই কবরস্থান থেকে তিনটি কবর খোরা অবস্থায় ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম বলেন, বলড়া ইউনিয়নের দানিস্তপুর কবরস্থানে কঙাল চুরির ঘটনা স্থানীয়রা জানিয়েছেন। ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি।

হরিরামপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মোঃ সাইফুল ইসলাম বলেন, বলড়া ইউনিয়নের চেয়ারম্যান ঘটনাটি জানিয়েছেন। আমিসহ উপজেলা প্রশাসনের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেছি। দোষীদের খুঁজে বের করা হবে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড