• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি বিরোধের জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও:

০১ ডিসেম্বর ২০২২, ১৬:৪৯
হত্যা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে জমি বিরোধের জেরে সমসের আলী নামে (৮০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ভোর রাতে জেলার বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের সাদুবান্দা গ্রামে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসি ও জনপ্রতিনিধিরা জানান, গতকাল বুধবার ওই ইউনিয়নের সাদুবান্দা গ্রামের আব্দুর রহিম ও প্রতিপক্ষ সামসুলের সাথে জমি বিরোধ হয়। এ সময় আব্দুর রহিমের লোকজন সামসুলের লোকজনের উপড় হামলা চালায়। এতে বেশ কয়েকজন আহত হলে তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে সামসুলদের কাউকে না পেয়ে ভোড় রাতে তার চাচাতোভাই সমসের আলীকে একা পেয়ে কুপিয়ে হত্যার পর ফেলে রেখে পালিয়ে যায় দূর্বৃত্তরা।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

নিহত সমসের আলীর স্ত্রী বলেন, আমরা এক ঘরে ঘুমাচ্ছিলাম। ভোর রাত প্রায় ৩ টার সময় কয়েকজন এসে জোর করে ঘর থেকে আমার স্বামীকে বের করে কুপিয়ে হত্যার পর ফেলে রেখে পালিয়ে যায়।

নিহত সমসের আলীর ছেলে ফজিল জানান, আগের দিন আব্দুর রহিমের লোকজন আমাদের পিটিয়ে আহত করেও তারা শান্ত হননি। পরে রাতে তাদের লোকজনই বাবাকে হত্যা করেছে বলে অভিযোগ পরিবারের।

এ বিষয়ে দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক সোহেল রানা জানান, গতকাল জমি নিয়ে বিরোধ হবে এমন ঘটনা জানতে পেরে সামসুলের ছেলে মকলেস থানায় বিষয়টি অবগত করেন। এসময় থানা পুলিশের পক্ষ থেকে পরামর্শ দেয়া হয় লিখিত অভিযোগ প্রদানের জন্য। কিন্তু লিখিত অভিযোগ প্রদান সময়ের ব্যাপার জানালেও পুলিশ তাৎক্ষনিকভাবে সহযোগীতা না করায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়। পরে ভোর রাতে আবারও দূর্বৃত্তরা এ হত্যাকান্ড ঘটায়। এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খয়রুল আনাম জানান, জমি বিরোধে বিষয়ে আমাকে কেউ ফোন করেনি। তারা ৯৯৯ এ ফোন করেছিল। সেখান থেকে জানানোর পর তাৎক্ষনিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ছে। এখানে অসহযোগীতার বিষয়টি সত্য নয় বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড